×

খেলা

বত্রিশে মার্সেলোর পাঁচ চ্যালেঞ্জ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মে ২০২০, ০৮:৩২ পিএম

বত্রিশে মার্সেলোর পাঁচ চ্যালেঞ্জ

মার্সেলো

ব্রাজিল ও রিয়াল মাদ্রিদ ফুটবল তারকা মার্সেলো গতকাল ১২ মে নিজের ৩২ বছর বয়সে পা দিয়েছেন। আজ তার জীবনের একটি নতুন বছরের প্রথম দিন। এই সময়ের মধ্যে একজন ফুটবলার হিসেবে সাফল্যের প্রায় সবকিছুই দেখেছেন তিনি। তবে এই ৩২ বছর বয়সে তার সামনে যোগ হয়েছে ৫টি নতুন চ্যালেঞ্জ। চলুন জেনে নেই তার সেই ৫টি চ্যালেঞ্জ সম্পর্কে।

তার প্রথম চ্যালেঞ্জটিই হচ্ছে রিয়াল মাদ্রিদ দলে আবার নিজের জায়গা পুরোপুরিভাবে ফিরে পাওয়া। বর্তমানে ইনজুরিতে আক্রান্ত হওয়ায় তার বদলে এখন রিয়াল মাদ্রিদ দলে একাদশে জায়গা পান ফারল্যান্ড মেন্ডি। আর অন্যদিকে তাকে বেশির ভাগ সময় বসে থাকতে হয় সাইড বেঞ্চে।

তার জন্য দ্বিতীয় চ্যালেঞ্জ হচ্ছে রিয়াল মাদ্রিদের হয়ে বিদেশি খেলোয়াড় হিসেবে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়া। রিয়ালের হয়ে ৫২৭টি ম্যাচ খেলে এখন বিদেশি খেলোয়াড় হিসেবে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি রয়েছে তারই স্বদেশী রবার্তো কালোর্সের দখলে। অন্যদিকে মার্সেলো এখন পর্যন্ত রিয়ালের হয়ে ৫০৫টি মাচ খেলেছেন। আগামী মৌসুমটা যদি মার্সেলো রিয়ালে কাটাতে পারেন তাহলে তিনি কার্লোসের রেকর্ডটি ভাঙ্গতে পারবেন। তৃতীয় চ্যালেঞ্জ হলো নিজের সেরা ফর্ম ফিরে পাওয়া। এই মৌসুমে এখন পর্যন্ত রিয়ালের হয়ে ১৯টি ম্যাচ খেলেছেন তিনি। আর তার পা থেকে গোল এসেছে মাত্র ১টি। যা গত কয়েক বছরের তুলনায় অনেক কম।

মার্সেলোর সামনে চতুর্থ চ্যালেঞ্জ হলো রিয়ালের হয়ে সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ড গড়া। রিয়ালের হয়ে তিনি এখন পর্যন্ত ২১টি শিরোপা জিতেছেন। বর্তমানে রিয়ালের হয়ে ২৩টি শিরোপা জিতে শীর্ষে রয়েছেন পাকো জেনতো। মার্সেলো আর ৩টি শিরোপা জিতলেই সর্বোচ্চ শিরোপাজয়ী হতে পারবেন।

মার্সেলোর জন্য পঞ্চম চ্যালেঞ্জটি হলো পুনরায় ব্রাজিল জাতীয় দলে সুযোগ পাওয়া। ২০১৯ সালে নিজ দেশে অনুষ্ঠিত হওয়া কোপা আমেরিকায় ব্রাজিল দলে ছিলেন না তিনি। এখন তার জন্য চ্যালেঞ্জ হলো ২০২১ সালের কোপা আমেরিকায় আবার ব্রাজিল দলে জায়গা পাওয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App