×

সারাদেশ

পিতাকে বাঁচাতে শিক্ষার্থীর সাহায্যের আবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২০, ০২:৫১ পিএম

পিতাকে বাঁচাতে শিক্ষার্থীর সাহায্যের আবেদন

ক্যান্সার আক্রান্ত রাশেদুল ইসলাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ফরহাদ রেজা। ঢাকায় টিউশনি করে নিজের পড়ালেখার খরচ চালাতেন। ছোট বোন গ্রামীণ ব্যাংকের ঋণের টাকায় নার্সিং এ ২য় বর্ষে ও আরেকজন অষ্টম শ্রেণিতে পড়ছে । কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার ব্রহ্মপুত্র নদ বেষ্টিত নয়ারহাট ইউনিয়নের চর খেদাইমারি গ্রামে তার বাড়ি।

গত ২৪ মার্চ বাবা রাশেদুল ইসলাম (৬৫)’র টিউমারে ক্যান্সার ধরা পরে। অভাবের সংসারে এ যেন মরার ওপর খাঁড়ার ঘা। ক্যান্সারের সংবাদ শুনে কীভাবে অপারেশন ও চিকিৎসার টাকা সংগ্রহ করবে তা বুঝে উঠার আগেই অবস্থার অবনতি হয়। জমানো প্রায় ৭০ হাজার টাকা ক্যান্সারের রিপোর্ট দেয়ার আগেই শেষ। অবস্থার আরও অবনতি হলে গত ২৮ এপ্রিল সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান ক্যান্সারাক্রান্ত বাবাকে। চিকিৎসকরা বলছেন, অপারেশন ও ঔষুধ ৃক্রয়ের জন্য প্রায় ৪ লক্ষ টাকা লাগবে।

ব্রহ্মপূত্রের চরে নিজ নামিয় শেষ সম্বল মাত্র ১০ কাঠা জমি তাও বিক্রি করে চিকিৎসার জন্য নিয়ে আসেন। অপারেশনের আগেই সেখান থেকে ৩৫ হাজার টাকা শেষ হয়। নির্ধারিত সময়ের মধ্যে মধ্যে অপারেশন না করলে রোগীর অবস্থার আরও অবনতি  হবে বলে জানিয়েছেন চিকিৎসকগণ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফরহাদ রেজা জানান, পরিবারের একমাত্র (গতরখাটা)  উপার্জনক্ষম ব্যক্তি বাবা। আমরা নিজেদের খরচে পড়ালেখা করি। বাবা সংসার চালান। এখন বাবার এ অবস্থায় দুশ্চিন্তায় আছি। অভাবের সংসারের শেষ সম্বলটুকু বিক্রি করে বাবার চিকিৎসার জন্য এনেছি। যার বেশকিছু টাকা অপারেশনের আগেই খরচ হয়েছে। বাবার অপারেশন, কেমোথেরাপি, ঔষধ ও অন্যান্য চিকিৎসার খরছ প্রায় ৪ লক্ষ টাকা লাগবে। এ অবস্থায় পিতাকে বাঁচাতে দিশেহারা পুত্র।

পুত্র রেজা আরো বরেন, এখন সমাজের বিত্তশালীদের সাহায্য ছাড়া বাবার চিকিৎসা এবং তাকে বাঁচানো মোটেই সম্ভব না। এখন আপনাদের সাহায্যই আমার বাবার চিকিৎসার শেষ ভরসা। অসহায় এই পরিবারের প্রতি কেউ সহানুভূতির হাত বাড়িয়ে দিলে নিম্ন ঠিকানায় যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। বিত্তবানদের প্রতি মেধাবী পুত্র রেজার বিনীত নিবেদন আমার বাবাকে বাঁচাতে আপনারা এগিয়ে আসুন।

সাহায্য পাঠানোর ঠিকানা. নুর আলম সিদ্দিকী, এম এস এ ১৩০২৬, ইসলামী ব্যাংক, এলিফ্যান্ট রোড শাখা, ঢাকা। ফরহাদ (পার্সোনাল) বিকাশ নং-০১৯১০৫৬৭২৩৩, ফরহাদের বন্ধু মুরাদ, ১২ ব্যাচ (পার্সোনাল) ০১৭৮৮৬২৯৫৮২।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App