×

পুরনো খবর

গোপন প্রকাশে সাকিবের অনীহা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২০, ০৯:৪৯ পিএম

ফিটনেস, ফর্ম সব দিক থেকেই ছিলেন ক্যারিয়ারের সেরা অবস্থায়। সেখান থেকে মুহূর্তেই ভূপাতিত সাকিব আল হাসান! তিন তিনবার জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিটকে না জানিয়ে এক বছরের জন্য নিষিদ্ধ হন সব ধরনের ক্রিকেট থেকে। নিষেধাজ্ঞার আগে সাকিব ছিলেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। সাকিবের অনুপস্থিতিতে এই দুই দলের নেতৃত্বে আছেন মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এই মুহূর্তে সাকিবের ভাবনায় নেতৃত্বের বিষয়টি নেই। তার অপেক্ষা কেবলই মাঠে ফেরার।

খেলোয়াড়ি জীবন চলাকালীন জাতীয় নির্বাচন করার সিদ্ধান্ত নিয়ে হইচই ফেলে দিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। ২০১৮ সালের নির্বাচনে নিজ জন্মস্থান নড়াইলের হয়ে দাঁড়িয়েছিলেন তিনি। মাশরাফি মনোয়নপত্র কেনার দিন থেকেই শুরু হয় নানাবিধ আলোচনা।

কেউ কেউ সহজভাবেই নেন তার এ সিদ্ধান্ত। আবার কেউ মানতেই পারছিলেন না কেন এমন কিছু করবেন জাতীয় দলের অধিনায়ক। সেবার শুধু মাশরাফি নন, একই আলোচনা শোনা গিয়েছিল সাকিবের ব্যাপারেও। বলাবলি হচ্ছিল, মাশরাফির সঙ্গে সাকিবও হয়তো দাঁড়াবেন জাতীয় নির্বাচনে।

শেষ পর্যন্ত তা হয়নি এবং সাকিবের নির্বাচনে দাঁড়ানোর গুঞ্জনের সত্যতা কতখানি- সে ব্যাপারেও জানা যায়নি বিস্তারিত কিছু। প্রায় ১৭ মাস পর জার্মান একটি গণমাধ্যমে ভিডিও সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেন সাকিব। সেখানে তার কাছ থেকে জানতে যাওয়া হয়েছিল, তিনি কি ২০১৮ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চেয়েছিলেন কিনা কিংবা ভবিষ্যতে কি রাজনীতিতে আসবেন কিনা। সাকিব অবশ্য এটা নিয়ে কোনো মন্তব্য না করে বিষয়টি গোপন রাখার কথাই জানিয়েছেন।

সাকিব বলেন, ‘কিছু জিনিস আসলে গোপন থাকাই ভালো। যে বিষয়টি আপনারা জানতে চাচ্ছেন, সেটা প্রকাশ পাওয়াই উচিত না! যদি রাজনীতিতে আসি সেটা (২০১৮ সালে নমিনেশন পাওয়া) প্রকাশ পাবে না। আবার যদি নাও আসি তবে সেটাও আসবে না। এটা এমন একটি গোপন বিষয় যেটা আমি চাই না কখনো কেউ জানুক। মানুষের কৌত‚হল জাগানোর মতো কিছু জায়গা থাকে। যে বিষয়টি নিয়ে কথা বলছেন সেটা নিয়ে মানুষের কৌত‚হল থাকাই স্বাভাবিক। আমি যদি এই জায়গায় না থাকতাম তবে আমারও কিন্তু কৌত‚হল থাকত। মানুষের মনে এইরকম দুই-একটা কৌত‚হল থাকার দরকার। আপনি যদি সব কৌত‚হল প্রকাশ করে দেন তখন আমাকে নিয়ে মানুষের কোনো আগ্রহ থাকবে না, এখন যেমন আছে। সেজন্য বলছি আগ্রহটা থাক।’

ভবিষ্যতে এমপি, মন্ত্রী হওয়ার ইচ্ছা আছে কিনা? এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেন, ‘এই বিষয়টা সময়ের ওপর ছেড়ে দিয়েছি। ভবিষ্যতের ব্যাপারে বলা খুব কঠিন। করোনা ভাইরাসের এই কঠিন সময় আমি এতটুকু শিক্ষা পেয়েছি যে, কাল কি হবে সেটা নিশ্চিত না।

অন্য দিকে গতকাল দ্বিতীয় কন্যা সন্তানকে প্রকাশ্যে আনলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিওতে ইরাম হাসানকে সামনে নিয়ে আসেন সাকিব আল হাসান ও উম্মে আহমেদ শিশির দম্পতি। এ সময়ে মেয়ে আলাইনাও ছিল।

ভিডিওতে সাকিব বলেন, আসসালমু আলাইকুম। আপনারা সবাই জানেন। আমি দ্বিতীয় সন্তানের বাবা হয়েছি। আমাদের দ্বিতীয় সন্তানকে আপনাদের মাঝে উপস্থাপন করছি। তার জন্য দোয়া করবেন, সে সুস্থ ও সবল থাকে। এবং তাকে যেন আমরা ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে পারি।

এদিকে স্ত্রী উম্মে আহমেদ শিশির বলেন, সবাই ওর জন্য দোয়া করবেন। গত ২৪ এপ্রিল যুক্তরাষ্ট্রে দ্বিতীয় কন্যা সন্তানের বাবা হন সাকিব। আর ২০১৫ সালের ৮ নভেম্বর নিউইয়র্কে সাকিব-শিশির দম্পতির ঘরে জন্ম হয় তাদের প্রথম কন্যা সন্তান আলাইনার। সেবার যুক্তরাষ্ট্রের পথে থাকতে বাবা হওয়ার খবর পান সাকিব। এবার সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য বেশ কিছুদিন আগে যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App