×

রাজধানী

এবারো মানি এস্কর্ট সেবা দিচ্ছে ডিএমপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২০, ০৭:৩৬ পিএম

রোজা ও আসন্ন ঈদ উপলক্ষে করোনা প্রাদুর্ভাবের মধ্যেও স্বাস্থ্যবিধী মেনে চলার শর্তসাপেক্ষে বিপণীবিতানসহ অনেক প্রতিষ্ঠানই খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরই মধ্যে বেচাঁ-কেনা শুরু হয়েছে। ফলে অর্থের লেন–দেন ও স্থানান্তরও বৃদ্ধি পেয়েছে। তবে এর সঙ্গে পাল্লা দিয়ে চুরি, ছিনতাই, দস্যুতাসহ মলম পার্টি ও অজ্ঞান পার্টির অপতৎপরতাও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। গত রবিবারও রাজধানীতে অর্ধকোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এমন পরিস্থিতিতে প্রতিবারের মতো এবারো ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) রাজধানীজুড়ে বড় অংকের অর্থ বহনের ক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করতে মানি এস্কর্ট সেবা চালু করেছে।

সোমবার (১০ মে) ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স সেন্টারের সহকারী কমিশনার মফিজুর রহমান পলাশ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি ভোরের কাগজকে বলেন, বড় অংকের অর্থ বহনের ক্ষেত্রে আপনার অর্থের নিরাপত্তা নিশ্চিত করতে মানি এস্কর্ট সেবা দিচ্ছে ডিএমপি। তাই সহায়তা প্রত্যাশী ব্যক্তি বা প্রতিষ্ঠানকে সংশ্লিষ্ট থানা অথবা পুলিশ কন্ট্রোলরুমে যোগাযোগ করার জন্য পরামর্শ দেয়া হচ্ছে।

এক্ষেত্রে উল্লেখ্য পুলিশ এস্কর্ট প্রত্যাশী ব্যক্তি বা প্রতিষ্ঠানকে যানবাহনের সংস্থান করতে হবে। কন্ট্রোলরুমের নম্বরসমূহ হলো : ফোন : ৯৫৫৯৯৩৩, ৯৫৫১১৮৮, ৯৫১৪৪০০ ও ০১৭১৩–৩৯৮৩১১। এছাড়াও জাতীয় জরুরী সেবা : ৯৯৯ ফোন করেও এ সুবিধা নেয়া যাবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App