×

খেলা

অ্যাথলেটদের প্র্যাকটিসে ফেরাবেনই ক্রীড়ামন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২০, ১১:০৮ পিএম

অ্যাথলেটদের প্র্যাকটিসে ফেরাবেনই ক্রীড়ামন্ত্রী

করোনাতে স্তব্ধ গোটা বিশ্ব। পিছিয়ে গিয়েছে অলিম্পিক থেকে শুরু করে বিশ্বের সব খেলাধুলা। কবে পরিস্থিতি স্বাভাবিক হবে তা কারোর জানা নেই। তবুও আশায় বুক বেঁধে এগোতে চাইছে ভারতের ক্রীড়াজগৎ। আর এই ব্যাপারে সবচেয়ে বেশি উদ্যোগী কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু।

সোমবার (১১ মে) ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারোত্তোলকদের পরামর্শ শুনেছেন তিনি। মঙ্গলবার কথা বলবেন অ্যাথলেটিক্স নিয়ে। এরপর দিন হকি। এক এক করে প্রতিটি ইভেন্টের খেলোয়াড় এবং আধিকারিকদের সাথে কথা বলে অনুশীলন শুরু করার সঠিক পরামর্শ চাইছেন ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী থেকে এক টুইটে জানানো হয়, ক্রীড়ামন্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন ধাপে ধাপে আবার অনুশীলন শুরু করার। এই ব্যাপারে সমস্ত বিভাগের আধিকারিক এবং এলিট অ্যাথলিটদের সঙ্গে কথা বলবেন ক্রীড়ামন্ত্রী নিজে। তবে অগ্রাধিকার দেয়া হবে খেলোয়াড়দের স্বাস্থ্য।

লকডাউনের জন্য প্রায় দুমাস অনুশীলনের মধ্যে নেই ভারতীয় ক্রীড়াবিদরা। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী মনে করছেন, এই পরিস্থিতিতে সব খেলোয়াড়দের ছন্দ এবং ফিটনেস দুটোই কমে যায়।

মেগা আর্থ শো এক বছর পিছিয়ে গেলেও অলিম্পিকে ভালো ফলাফল করতে হলে আর সময় নষ্ট করা যাবে না। তাই সরকারি নির্দেশিকা মেনে খেলোয়াড়দের অনুশীলনে ফেরাতে উদ্যোগী ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু। এই নিয়ে সবার সঙ্গে আলোচনা শুরু করে দিয়েছেন ক্রীড়ামন্ত্রী।

মন্ত্রীর ইচ্ছা যত তাড়াতাড়ি সম্ভব স্বাভাবিক নিয়মে খেলাধুলা চালু হোক। বিশেষ করে অ্যাথলেটিক্সের দিকে বেশি করে নজর দিতে চাইছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। সরকার চাইছে যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হচ্ছে ততদিন দর্শক শূণ্য স্টেডিয়ামে খেলাধুলা শুরু করা হোক। লক্ষ্য একটাই খেলোয়াড়রা অনুশীলন করে ছন্দে ফিরুক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App