×

খেলা

অনুশীলনে নেমেছে ইউরোপের যে ক্লাবগুলো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২০, ০৬:২১ পিএম

অনুশীলনে নেমেছে ইউরোপের যে ক্লাবগুলো

অনুশীলন শুরু

করোনা ভাইরাসের কারনে প্রায় ২ মাস হতে চলল ফুটবল খেলা বন্ধ। তবে মাঠে ফুটবল খেলা ফেরানোর জন্য আবার কাজ শুরু করেছে লিগগুলোর কর্তৃপক্ষ। বিশেষ করে ইউরোপে আবার খুব শীগ্রই লিগ ফেরানো হবে। এরমধ্যে উল্লেখযোগ্য হলো জার্মান বুন্দেসলিগা, স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আ। আর এই ফেরাকে সামনে রেখে অনুশীলনও শুরু করেছেন বিভিন্ন ক্লাবের খেলোয়াড়রা। আগামী ১২ জুন থেকে শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে স্প্যানিশ লা লিগা।

আজকে সোমাবার পর্যন্ত বিশ্বের সবচেয়ে জমজমাট প্রতিযোগিতা লা লিগার দল বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, সেভিয়া, ভিয়া রিয়াল ও অ্যাতলেটিকো মাদ্রিদ অনুশীলন শুরু করেছে। এরমধ্যে বার্সেলোনা সবার আগে গত শুক্রবার থেকে অনুশীলন শুরু করে। বার্সার অনুশীলনের প্রথমদিনই উপস্থিত ছিলেন লিওনেল মেসি।

অন্যদিকে জার্মান বুন্দেসলিগা শুরু হওয়ার কথা রয়েছে এই মাসেই। জার্মান সরকার লিগ শুরু করার জন্য সবুজ সংকেত দিয়েছে বুন্দেসলিগা কর্তৃপক্ষকে। আর যেহেতু এই মাস থেকেই লিগ শুরু হবে তাই বুন্দেসলিগার বেশিরভাগ দলই অনুশীলন শুরু করেছে গত এপ্রিল মাস থেকে। এরমধ্যে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখও।

অন্যদিকে ইতালিয়ান সিরি আ শুরু হওয়ার কথা রয়েছে জুন মাসেই। আর লিগকে সামনে রেখে প্রথম দল হিসেবে গত সোমবার অনুশীলনে নামে সাসুলো। এরপর মঙ্গলবার অনুশীলন করে বোলোগনা ও আটলান্টা। অন্যদিকে গত দুই দিন আগে অনুশীলনে নামে ইন্টার মিলান ও এসি মিলান। তবে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস এখনো অনুশীলনে নামে নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App