এবারো মানি এস্কর্ট সেবা দিচ্ছে ডিএমপি

আগের সংবাদ

বকেয়া মজুরি-বোনাসের দাবিতে মানববন্ধন কাল

পরের সংবাদ

করোনা আক্রান্তে পুতিনের দেশ তৃতীয়

প্রকাশিত: মে ১১, ২০২০ , ৭:৪০ অপরাহ্ণ আপডেট: মে ১১, ২০২০ , ৭:৪১ অপরাহ্ণ

করোনাভাইরাসের প্রভাবে রাশিয়ার পরিস্থিতি যে ভয়াবহ সেটা আগে থেকে অনুমেয় ছিল। এবার সেই অনুমানই সত্যি হল। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বে তৃতীয় এখন রাশিয়া। আমেরিকা এবং স্পেনের পরেই রয়েছে ভ্লাদিমির পুতিনের দেশ।

রাশিয়ায় এখন কোভিড আক্রান্তের সংখ্যা মোট ২,২১,৩৪৪। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত হয়েছেন ১১,৬৫৬ জন। রাশিয়াতে কোভিড-১৯ সংক্রমণে মৃতের সংখ্যা ২ হাজার পেরিয়েছে। এখানে মৃত্যু হয়েছে মোট ২০০৯ জনের। তবে সুস্থ হয়ে উঠেছেন মোট ৩৯,৮০১ জন।

অর্ধেকেরও বেশি সংক্রমণ ছড়িয়েছে রাশিয়ার রাজধানী মস্কোতে। ইতিমধ্যেই মস্কোকে রাশিয়ায় করোনার এপিসেন্টার বলা হয়েছে। রবিবার থেকে সোমবারের মধ্যে মস্কোতে কোভিড সংক্রমণের শিকার হয়েছেন ৬১৬৯ জন। মস্কোতে আক্রান্তের সংখ্যা মোট ১,১৫,৯০৯।

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪২ লাখ পেরিয়েছে। মৃত্যু হয়েছে তিনলাখের কাছাকাছি। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ১৫ লাখের বেশি।

এখনও পর্যন্ত সারা পৃথিবীতে করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটির শুধু নিউইয়র্কেই কোভিড আক্রান্ত হয়েছেন অন্যান্য দেশের তুলনায় কয়েকগুন।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়