×

শিক্ষা

লন্ডনে আটকেপড়া ১৩০ শিক্ষার্থী দেশে ফিরছেন কাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২০, ০১:২২ পিএম

করোনাভাইরাস মহামারির প্রভাবে যুক্তরাজ্যে আটকেপড়া ১৩০ জনেরও বেশি শিক্ষার্থীর সোমবার সকালে দেশে ফেরার কথা রয়েছে। লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, আজ সন্ধ্যা ৬টা ২০ মিনিটে (লন্ডন সময়) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ চার্টার্ড ফ্লাইট বিজি ৪০৪১ ঢাকার উদ্দেশে লন্ডন ছেড়ে যাবে।

দেশে ফেরত আসছেন আগামীকাল সোমবার (১১ মে) সকালে লন্ডন থেকে তাদের ঢাকায় পৌঁছানোর কথা। আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় এসব শিক্ষার্থীরা যুক্তরাজ্যে আটকা পড়েছিলেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, যুক্তরাজ্যে বাংলাদেশ দূতবাসের উদ্যোগে বিমান বাংলাদেশের বিশেষ ফ্লাইটে রবিবার (১০ মে) লন্ডন সময় বিকাল ৬টা ২০মিনিটে তাদের রওনা দেওয়ার কথা। আর সোমবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় তাদের ঢাকা পৌঁছানোর কথা।

ঈদের আগে এসব শিক্ষার্থীদের ফেরত পাঠানোয় তারা পরিবারের সঙ্গে ঈদ করতে পারবেন জানিয়ে যুক্তরাজ্যে রাষ্ট্রদূত সাইদা মোনা তাসনিম বলেন, এই ফ্লাইট চার্টার করার জন্য সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমরা কৃতজ্ঞ।

২০০ বেশি শিক্ষার্থী ফেরার ব্যবস্থা ছিল জানিয়ে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে পৌঁছানোর পরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ভয়ে অনেকে শেষ মুহূর্তে তাদের বুকিং বাতিল করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App