×

সারাদেশ

প্রকৌশলী হজ্জের টাকা বিলিয়ে দিলেন গরিব মানুষের সেবায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২০, ১২:১৫ পিএম

প্রকৌশলী হজ্জের টাকা বিলিয়ে দিলেন গরিব মানুষের সেবায়

ছবি: প্রতিনিধি

কুষ্টিয়া সদরের এক নম্বর হাটশ হরিপুর ইউনিয়নে দেখা গেল, এক ভদ্রলোক চাল, ডাল, আটা, তেল, আলু, পেঁয়াজ, রসুন, মিষ্টিকুমড়া, মরিচ, ঢেড়শ, সাবান, ভিমবারসহ প্রায় ১৫-২০ পদের তরিতরকারী-শাকসবজির পসরা সাজিয়ে দোকান দেন। আশেপাশের এলাকা থেকে গরিব,অসহায়-দুঃস্থরা দলে দলে আসছেন বাজার করতে। ব্যাগ ভরে বাজার করে যে যার মতো চলে যাচ্ছেন, কিন্তু বিক্রেতা কোন টাকা নিলেন না।

করোনা মহামারিতে এমনি ফ্রি বাজার ও মুদি দোকান বসিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আলিমুজ্জামান টুটুল। হজ্জ্বের জমানো টাকা দিয়ে এ কাজ করছেন বলে জানা গেছে।  তিনি বলেন, যতক্ষণ মাল থাকে ততক্ষণ মানুষ আসতেই থাকে। তবে মাল শেষ হয়ে গেলে অবশিষ্টদের খালি হাতে না ফিরিয়ে সাবান ও ভীমবার দিয়ে বিদায় জানাই। বাজারের সার্বক্ষনিক সহযোগীয় আছেন প্রকৌশলীর নিজ হাতে গড়া সংগঠন "গ্রীন চাইল্ড'র প্রায় ৫০ জন স্বেচ্ছাসেবক।

সবজি নিতে আসা হাফিজুল ইসলাম নামের এক শ্রমিক জানান, করোনার কারণে কাজকর্ম না থাকায় বাড়িতে স্ত্রী-সন্তান নিয়ে খুবই কষ্টে দিন পার করতে হচ্ছে। এখানে এসে সংসারের নিত্য প্রয়োজনীয় দ্রব্যসহ সবজি দিয়ে আমার বেশ কয়েকদিন চলে যাবে।’

এ মহতি কাজের উদ্যোক্তা প্রধান প্রকৌশলী আলীমুজ্জামান টুটুল বলেন, ‘চলমান পরিস্থিতির কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। ফলে সামাজিক দায়বদ্ধতা থেকে এসকল মানুষের পাশে দাঁড়ানোই আমার উদ্দেশ্য। ইতোমধ্যে হজ্জ্বের জমানো সব টাকা শেষ হয়েছে। তবুও শুভাকাঙ্ক্ষীদের পাঠানো টাকায় ঈদের আগ পর্যন্ত এ ধারা অব্যাহত রাখব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App