×

সারাদেশ

করোনা জয়ী ১৬ পুলিশ সদস্যকে এসপি’র অভ্যর্থনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২০, ০৪:৪৮ পিএম

করোনা জয়ী ১৬ পুলিশ সদস্যকে এসপি’র অভ্যর্থনা

ছবি: প্রতিনিধি

কালীগঞ্জ থানার এক এসআই ১৫ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত হয়। এরপর একে একে ওই থানার ১৬ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হন। আক্রান্তরা প্রায় ৩ সপ্তাহ হোম আইসোলেশনে থেকে সবাই করোনা মুক্ত হন।

এ উপলক্ষে রবিবার (১০ মে) সকালে গাজীপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম করোনা থেকে সুস্থ্ হয়ে ফিরে আসা ১৬ পুলিশ সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় আক্রান্তরা করোনাকে জয় করে ফিরে আসার অভিজ্ঞতা শেয়ার করেন।

করোনার হটস্পট হিসেবে পরিচিত গাজীপুরে কর্মরত ১৬ পুলিশ সদস্য আক্রান্ত হয়ে ভয়াবহ অবস্থা থেকে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন।পুলিশ বিভাগের সর্বোচ্চ প্রচেষ্টার ফলে আক্রান্তদের সুস্থ হয়ে ওঠায় করোনাভীতি কমছে অন্য পুলিশ সদস্যদেরও। তাই করোনায় আতংকিত না হয়ে সবাইকে সতর্ক থেকে সেবা দেওয়ার নির্দেশনা দিয়েছেন পুলিশ সুপার।

সংক্রমণের প্রথম থেকেই বেশ শতর্ক অবস্থানে ছিল গাজীপুরের আইনশৃঙ্খলা বাহিনী। দায়িত্ব পালন করতে গিয়ে একই থানার পরপর ১৬ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়। তবু পিছু হটেনি তারা। নতুন করে লড়াই শুরু হয় করোনার বিরুদ্ধে। প্রায় তিন সপ্তাহ বিধি নিষেশ মেনে চিকিৎসা নেয়ায় আবার সুস্থ হয়ে ফিরেছেন তারা। তাদের পুনরায় কাজে যোগদান উপলক্ষে উৎসাহ দিতে ভিন্নধর্মী এক আয়োজন করেন জেলা পুলিশ। ফুল দিয়ে বরণ করে নেয়া হয় তাদের। মৃত্যুর খুব কাছ থেকে ফিরে আসলেও এতটুকু মনোবল হারায়নি করোনা জয় করা পুলিশ সদস্যরা।

গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম বলেন, করোনা দুর্যোগ মোকাবেলায় পিছু না হটে সতর্ক হয়ে মাঠে থাকার পরামর্শ দেন জেলা পুলিশের সবাইকে। পাশাপাশি আক্রান্ত সদস্যদের পরিবারে যে কোনো সহযোগিতায় এগিয়ে আশার আশ্বাসও দিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App