×

জাতীয়

হাসপাতাল ঘুরে ঘুরে কুর্মিটোলায় সচিবের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২০, ১০:২০ পিএম

হাসপাতাল ঘুরে ঘুরে কুর্মিটোলায় সচিবের মৃত্যু

অতিরিক্ত সচিব গৌতম এইচ

মহামারি করোনাভাইরাসের এ সময়ে কিডনি অসুস্থতাজনিত কারণে নানা হাসপাতাল ঘুরে মারা গেছেন অতিরিক্ত সচিব গৌতম আইচ সরকার। তার মেয়ে সুস্মিতা আইচ নিজেও একজন চিকিৎসক। সরকারের স্বাস্থ্য সেবা ৩৩৩ হটলাইন নম্বরে দায়িত্ব পালন করছেন তিনি।

তবে বাবাকে রাজধানীর কোনো নামিদামি হাসপাতালেই ভর্তি করাতে পারেননি। যে হাসপাতালেই গেছেন সেখান থেকে ফেরত আসতে হয়েছে। অবশেষে বৃহস্পতিবার গৌতম আইচকে ভর্তি করা হয় কুর্মিটোলা হাসপাতালে। এরপর শনিবার (৯ মে) দুপুর ১২টার দিকে গৌতম আইচের মৃত্যু হয়।

সুস্মিতা বলেন, বাবার করোনার উপসর্গ ছিল না। কোনো উপায় না পেয়ে অনেক কষ্টে বাবাকে কুর্মিটোলায় ভর্তি করাই। বাবার আইসিইউ সাপোর্টটা খুব দরকার ছিল, কিন্তু তা পাওয়া যায়নি। বাবার চিকিৎসাই হলো না, তিনি মারা গেলেন। আমি ডাক্তার হয়েও কিছু করতে পারলাম না।

তিনি আরও বলেন, বাবাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হলেও তিনি কোভিড-১৯ এ আক্রান্ত কি না, তা জানার চেষ্টাও হাসপাতাল কর্তৃপক্ষ করেনি। বাবার এই অবস্থায় হাসপাতালগুলো চাইলেই তাকে ভর্তি নিতে পারতো। কোভিড-১৯ সন্দেহ হলে প্রয়োজনে আইসোলেশনে রাখতে পারতো, কিন্তু কেউ সেটা করেনি। আমি যে হাসপাতালেই গিয়েছি সবাই বলেছে, টেস্ট (রিপোর্ট) আনেন। আমি টেস্টটা কোথায় করাব? আমি কোনো হাসপাতাল কর্তৃপক্ষকেই বোঝাতে পারলাম না বাবা করোনারোগী নন।

তিনি আক্ষেপ করে বলেন, বাবা মারা যাওয়ার পর তারা (কুর্মিটোলা হাসপাতাল) বলছে, আগেই নমুনা নেয়া দরকার ছিল। আমরা বললাম, এখন নিয়ে নেন। আমরা এখনও করাতে চাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App