×

পুরনো খবর

সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর ৮৬তম জন্মদিন আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২০, ১২:১৫ এএম

সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর ৮৬তম জন্মদিন আজ

সৈয়দা সাজেদা চৌধুরী

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এবং সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপির আজ ৮৬তম জন্মদিন।

বর্ষীয়ান রাজনীতিক ১৯৩৫ সালের মাগুরা জেলায় মাতুলালয়ে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা সৈয়দ শাহ হামিদ উল্লাহ এবং মাতা সৈয়দা আছিয়া খাতুন। তার স্বামী গোলাম আকবর চৌধুরী ছিলেন বিশিষ্ট বীমা ব্যক্তিত্ব।

জন্মদিন উপলক্ষে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী স্বাস্থ্যবিধি মেনে দেশবাসীকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি জন্মদিন উপলক্ষে তিনি দেশবাসীর জন্য করোনা মুক্তির জন্য বিশেষভাবে মহান আল্লাহর দরবারে দোয়া করেছেন।

সৈয়দা সাজেদা চৌধুরী ১৯৫৬ সালে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। তিনি ১৯৬৯-১৯৭৫ পর্যন্ত মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদিকা, মুক্তিযুদ্ধকালীন কলিকাতা গোবরা নার্সিং ক্যাম্পের প্রতিষ্ঠাতা পরিচালক, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি রাজনীতির পাশাপাশি সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঙ্গে ওতপ্রোতভাবে সম্পৃক্ত রয়েছেন। শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে তিনি অবদান রেখে চলেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App