×

খেলা

বাংলাদেশের কোচ হতে চান বুলবুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২০, ০৮:৩৭ পিএম

বাংলাদেশের কোচ হতে চান বুলবুল

বুলবুল

বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল। বর্তমানে তিনি কাজ করছেন আইসিসির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে। বিশ্বব্যপী ক্রিকেটকে ছড়িয়ে দেয়ায় কাজ করছেন তিনি। অন্যদিকে পরিবার নিয়ে তিনি বসবাস করেন অস্ট্রেলিয়ায়। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা এই ক্রিকেটার জানিয়েছেন তিনি সুযোগ পেলে বাংলাদেশের কোচের দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার (৭ মে) ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদের সঙ্গে এক ফেসবুক লাইভে নিজের এমন ইচ্ছার কথা জানান তিনি। নোমান মোহাম্মদ বুলবুলকে জিজ্ঞেস করেন প্রস্তাব পেলে দেশের ক্রিকেট ও ক্রিকেটারদের নিয়ে কাজ করার ইচ্ছা আছে? জাতীয় দলের কোচিং করাতে চান?। এমন প্রশ্নের জবাবে বুলবুল বলেন, ‘ আমি একজন পেশাদার মানুষ। এখন আমার চিন্তা চেতনায় পেশাদারিত্ব আছে। আমার পেশাদারিত্বের জায়গাটি যদি ঠিক থাকে তাহলে নিজ দেশে কোচিং করানো কেন নয়।’

তবে বুলবুল এও জানিয়েছেন বিসিবি যদি তাকে কোচ হিসেবে চায় তাহলে তা খুব দ্রুততম সময়ের মধ্যেই হওয়া উচিত। কারণ তার বয়স এখন ৫০ পেরিয়ে ৫২ হয়ে গেছে। ফলে আর কয়েকদিন পর হয়তো তিনি ইচ্ছে করলেও ক্রিকেট কোচিংয়ের মতো শক্ত কাজ করতে পারবেন না।

এদিকে ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানানোর পরই বাংলাদেশ ছেড়ে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান। এরপর থেকে সেখানেই পরিবার নিয়ে রয়েছেন তিনি। যদিও ২০০৬ সালে মাঝে দেড় বছরের মতো বাংলাদেশে এসেছিলেন। সেবার দেশে ফিরে তিনি ঢাকা আবাহনীর দায়িত্ব পালন করেন। কিন্তু প্রায় ১৬ মাস দেশে থাকার পর আবার তিনি অস্ট্রেলিয়ায় ফিরে যান। এরপর প্রায় দীর্ঘসময় ধরেই আইসিসির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে কাজ করছেন। আর গেম ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে চীনের ক্রিকেট উন্নয়নেও কাজ করেছেন তিনি। এজন্য দীর্ঘ সময় তিনি চীনেও ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App