×

অপরাধ

টিসিবির তেল কালোবাজারি: সাবেক ছাত্রলীগ নেতা আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২০, ০৮:১৫ পিএম

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় কালোবাজারে টিসিবি তেল বিক্রয়ের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম আইনুল ইসলাম (৩১)। স্থানীয়রা জানান, তিনি মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন।

শুক্রবার (৮ মে) র‌্যাব -২ এর কোম্পানী কমান্ডার এসপি মহিউদ্দিন ফারুক গ্রেপ্তারের বিষয়টি ভোরের কাগজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, যে কোনো অপরাধ রোধে তারা সর্বদা কাজ করে যাচ্ছেন। গোয়েন্দা তথ্যেও ভিত্তিতে তারা জানতে পারেন যে কিছু ব্যক্তি ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তেল কালো বাজার বিক্রি করছে। এরই ধারাবাহিকতায় বিকেলে মোহাম্মদপুরের বিজরিমহোল্লায় অভিযান চালিয়ে আইনুলকে আটক করি। তিনি আরো বলেন, আটক ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাদে স্বীকার করেছেন তিনি ওই এলাকার টিসিবির ডিলার।

সরকার কম দামে ভোগ্য পণ্য জণগণের কাছে বিক্রির জন্য কথা বললেও তারা তা না মেনে কালো বাজারে বিক্রি করছিলেন। বিক্রির সময় তার কাছ থেকে ১২০ লিটার তেল উদ্ধার করা হয়েছে। এছাড়াও জানা গেছে গত কয়েক দিনে ৬ হাজার লিটার তেল তিনি এনেছিলেন। সেগুলো তিনি কোন প্রক্রিয়ায় বিক্রি করেছেন তা জানার চেষ্টা চলছে। তবে এক প্রশ্নের উত্তরে র‌্যাবের এ কর্মকর্তা জানান, আটক ব্যক্তির রাজনৈতিক পরিচয় থাকতে পারে, তবে সে বিষয়েও তাদের জানা নেই বলেও জানান তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App