×

খেলা

ভয় পাচ্ছেন ওয়াসিম!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২০, ০৫:২৫ পিএম

ভয় পাচ্ছেন ওয়াসিম!

ওয়াসিম আকরাম

এক সময় বল হাতে মাঠ দাপিয়ে বেড়াতেন পাকিস্তানের সাবেক পেসার ওয়াসিম আকরাম। বল হাতে তাকে ছুটে আসতে দেখলে ব্যাটসম্যানদের হৃদস্পন্দন বেড়ে যেত। তাই সব মিলিয়ে ক্রিকেটের ইতিহাসেরই অন্যতম সেরা পেসার ছিলেন ওয়াসিম। এরফলে নামের পাশে যুক্ত হয়েছে কিংবদন্তি উপাধিও। কিন্তু অবসর গ্রহণের এত বছর পরেও এখনো নিজের জীবনীগ্রন্থ প্রকাশ করেননি এই কিংবদন্তী পেসার।

তার সমসাময়িক সব ক্রিকেটারই নিজের আত্মজীবনী গ্রন্থ প্রকাশ করলেও ওয়াসিম তার নিজের আত্মজীবনী লিখতে ভয় পান। এত উজ্জ্বল ক্যারিয়ার থাকা সত্ত্বেও কেন জীবনীগ্রন্থ লিখছেন না, তার কারণ পরিস্কার করলেন ৫৩ বছর বয়সী সুলতান অব সুইং। জীবনী প্রকাশ করলে নিজের ও অন্যের সর্বনাশ ডেকে আনার পাশাপাশি অনেকে বিমর্ষ হবেন বলেই নিজের আত্মজীবনী লেখার কথা এখনই ভাবছেন না ওয়াসিম।

সম্প্রতি 'পাক প্যাশন' নামক পাকিস্তানের এক সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন ওয়াসিম। সাবেক এই কিংবদন্তী পেসার বলেন, অনেক লোক জিজ্ঞেসা করেছে, কেন আমি আত্মজীবনী এখনো লিখছি না? তাদের জন্য আমার উত্তর আমি যদি জীবনী লিখি, মাঠের বাইরে পাকিস্তানের ক্রিকেটের সমস্যার আমি যা জানি তা যদি বলি, আমি হয়তো অনেক লোককে বিমর্ষ করবো এবং আমি-সহ আরও অনেকের সর্বনাশ ডেকে আনবো।

কদিন আগে পাকিস্তানের আরেক কিংবদন্তী ক্রিকেটার আমির সোহেল অভিযোগ করে বলেছেন ওয়াসিম আকরামের কারণেই তারা আরো একটি বিশ্বকাপ জিততে পারেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App