×

সাহিত্য

রবীন্দ্রজয়ন্তীতে আইজিসিসি’র বিশেষ আয়োজন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২০, ১১:০৭ পিএম

রবীন্দ্রজয়ন্তীতে আইজিসিসি’র বিশেষ আয়োজন

ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার (আইজিসিসি)।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার (আইজিসিসি)।

বুধবার ভারতীয় ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তবে বৈশ্বিক করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এই আয়োজনটি আইজিসিসি'র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পেইজে সম্প্রচার করা হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, রবীন্দ্রনজয়ন্তী উপলক্ষে ‘ট্রিবিউট টু রবীন্দ্রনাথ ট্যাগোর: এ রে অব হোপ থট ট্যাগোরস ফিলোসফি’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করছে আইজিসিসি। অনুষ্ঠানটি রবীন্দ্রজয়ন্তীর দিন, অর্থাৎ ৮ মে (শুক্রবার) সন্ধ্যা সাড়ে সাতটায় আইজিসিসি’র ফেসবুক পেজে সম্প্রচার করা হবে।

এই আয়োজনে অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ, ভারতের শান্তিনিকেতনের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. বিদ্যুৎ চক্রবর্তী, বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক এবং অনুবাদক অধ্যাপক ফখরুল আলম এবং ভারতের অনুবাদক ও গবেষক অধ্যাপক রাধা চক্রবর্তী। এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনসের (আইসিসিআর) সভাপতি ড. বিনয় সহস্রবুদ্ধি। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার ড. রীভা গাঙ্গুলি দাশ।

ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের ফেসবুক পেইজ- https://www.facebook.com/IndiraGandhiCulturalCentre/

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App