×

রাজনীতি

দিদারুল-কিশোর-মোস্তাক-কাজলদের মুক্তির দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২০, ০৭:০৪ পিএম

দিদারুল ভূঁইয়া, কার্টুনিস্ট কিশোর, লেখক মোস্তাক, সাংবাদিক কাজলসহ বিনা অপরাধে, মিথ্যে মামলায় গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছে দেশের বামপন্থীদলগুলো। বুধবার (৬ মে) এক যৌথ বিবৃতিতে আন্যায়ভাবে গ্রেফতারকৃতদের মুক্তির দাবি এবং মুক্ত চিন্তা, মতপ্রকাশের স্বাধীনতা, সাংবাদিক ও গণমাধ্যমের টুটি চিপে ধরে সরকারের সীমাহীন ব্যর্থতা ঢেকে রাখার অপচেষ্টাকে রুখে দেয়া এবং সরকারের দমন-পীড়ন ও স্বৈরাচারী ফ্যাসিস্ট আচরণের বিরুদ্ধে সকল বাম-প্রগতিশীল গণতান্ত্রিক শক্তি-ব্যক্তিকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছে দলগুলো।

বুধবার বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ এবং কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য সিপিবি সভাপতি মুজাদিুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক শাহ আলম, বাসদ-এর সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকী, কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পদক মোশরেফা মিশু, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক গতকাল বুধবার সংবাদপত্রে দেয়া এক যুক্ত বিবৃতিতে কুখ্যাত নিবর্তনমূলক কালোআইন- ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা হয়রানীমূলক মামলা দিয়ে নাগরিকদের মুক্ত চিন্তা, মতপ্রকাশের স্বাধীনতা, গণমাধ্যম ও সাংবাদিকতার টুটি চেপে ধরে করোনা সংকট মোকাবেলায় সরকারের সীমাহীন ব্যর্থতা ঢাকার অপপ্রয়াসের তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার বিশ্ব স্বাস্থ্য সংস্থার সুপারিশ যেমন মানছে না, তেমনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরের কাজের চূড়ান্ত সমন্বয়হীনতা এবং দায়িত্বহীন অপরিণামদর্শী সিদ্ধান্তের ফলে দেশে করোনা সংক্রমণে ঝুঁকি ক্রমাগত বেড়ে চলছে। কারখানা, দোকানপাট, শপিংমল খুলে দেয়ায় ইতিমধ্যে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশে মোট করোনা আক্রান্তের অর্ধেকের বেশি গত ৮ দিনে শনাক্ত হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার যেমন করোনা সংক্রমণ প্রতিরোধে চরমভাবে ব্যর্থতার পরিচয় দিচ্ছে, তেমনি করোনা দুর্ভোগে পড়া জনগণের জন্য বরাদ্দকৃত ত্রাণের চাল চুরির ঘটনার খবর প্রতিদিনই গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। প্রধানমন্ত্রীর হুশিয়ারী সত্তে¡ও চুরি থামাতে পারছে না। ইতিমধ্যে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুযায়ী ৫৪ জন জনপ্রতিনিধিকে ত্রাণ চুরির অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে, এদের প্রায় সকলেই সরকার দলীয় লোক। বিবৃতিতে তারা বলেন, নির্যাতন, নিপীড়ন, মিথ্যা মামলা ও কালো আইন প্রয়োগ, অপহরণ করে ব্যর্থতা ঢেকে রাখা যাবে না। এতে সরকারের শেষ রক্ষা হবে না। অবিলম্বে রাষ্ট্রচিন্তার সংগঠক দিদারুল ভূঁইয়া, কার্টুনিস্ট কিশোর, লেখক মোস্তাক, সাংবাদিক কাজলসহ ডিজিটাল আইনে গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান নেতারা। একই সাথে সরকারের দমন-পীড়ন ও স্বৈরাচারী ফ্যাসিস্ট আচরণের বিরুদ্ধে সকল বাম-প্রগতিশীল গণতান্ত্রিক শক্তি-ব্যক্তিকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App