ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য ১১শ কোটি টাকা দাবি

আগের সংবাদ

চৌগাছায় অটিস্টিক শিশুরা পেলো সরকারি উপহার

পরের সংবাদ

দেশের সর্বশেষ জেলা রাঙ্গামাটিতে করোনা শনাক্ত

প্রকাশিত: মে ৬, ২০২০ , ৫:১২ অপরাহ্ণ আপডেট: মে ৬, ২০২০ , ৫:১২ অপরাহ্ণ
করোনাভাইরাস

দেশের সর্বশেষ জেলা হিসাবে রাঙ্গামাটিতে ৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। রাঙ্গামাটি সির্ভিল সার্জন ডা. বিপাশ খীসা এই তথ্য নিশ্চিত করেছে।
গত ২৯ এপ্রিল আক্রান্তদের নমুনার রিপোর্ট চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজেজেজে (বিআইটিআইডি) পাঠানো হয়েছিল বলে জানিয়েছেন সিভিল সার্জন। এর মধ্যে বুধবার (৬ মে) দুপুরে এই চার জনের রিপোর্ট পজেটিভ এসেছে বলে জানানো হয়েছে।
রাঙ্গামাটি করোনার ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল জানান, আজ সকাল পর্যন্ত রাঙ্গামাটি জেলা থেকে ২৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল বিকাল পর্যন্ত ১৯৮ জনের নমুনা আসলেও আজ দুপুওে মাত্র ৪ জন পজেটিভ ব্যক্তির রিপোর্ট চট্টগ্রাম থেকে পাঠানো হয়েছে। তার মধ্যে ১ টি শিশু, ২ জন পুরুষ ও ১ জন মহিলা। এ পর্যন্ত মোট ২০২ জনের নমুনা আমরা হাতে পেয়েছে। তার মধ্যে ১৯৮ জনের নমুনা নেগেটেভ ও ৪ জনের নমুনা পজেটিভ এসেছে।
আক্রান্তরা হচ্ছেন রাঙ্গামাটি শহরের জেনারেল হাসপাতাল এলাকার মোল্লা পাড়ায় দুইজন, দেবাশীষ নগর এলাকায় ১জন এবং রিজার্ভ বাজার এলাকা একজন বলে জানিয়েছেন সিভিল সার্জন । এই চারজন রোগী মধ্যে রাঙ্গামাটি রিজার্ভ বাজার এলাকার ৯ মাসের এক শিশু, দেবাশীষ নগর এলাকার এক যুবক এবং বাকী দুজন সদর হাসপাতাল এলাকার মোল্লা পাড়া এলাকার বাসিন্দা বলে জানান রাঙ্গামাটি সিভিল সার্জন। তিনি বলেন এ বিষয় নিয়ে জরুরী বৈঠক ডাকা হয়েছে। আক্রান্তদের সাথে যারা সংস্পর্শে এসেছেন তাদের খোজে বের করে ব্যবস্থা নেয়া হবে।
এই বিষয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ জানান, আক্রান্ত ব্যক্তিরা যেখানে অবস্থায় থাকে সেই এলাকা লকডাইন করা হয়েছে। এছাড়া তাদের নমুনা আবারো চট্টগ্রামে পাঠানো হবে। তিনি বলেন, গত ২৯ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। এক সপ্তাহ পর তাদের রিপোর্ট পাওয়া গেছে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়