×

পুরনো খবর

সিপিবির ২ কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মে ২০২০, ১০:২৪ পিএম

করোনা-মহাবিপর্যয়ের মধ্যে চিকিৎসাসেবায় অপর্যাপ্ততা, অমনোযোগিতা, সমন্বয়হীনতা, দায়িত্বহীনতার প্রতিবাদে এবং করোনা-মহামারির বিপর্যয়ের সুযোগে সংগঠিত সব ধরনের লুটপাটের বিরুদ্ধে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে উপযুক্ত পন্থায় সারাদেশে আগামী ৭ মে বৃহস্পতিবার লুটেরাদের বিরুদ্ধে ঘৃণা ও প্রতিবাদ এবং আগামী ১১ মে সোমবার চিকিৎসা-সংকট নিরসনের দাবি তুলে দেশব্যাপী কর্মসূচি পালন করার আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি।

মঙ্গলবার সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে বলেছেন, চলমান করোনা-মহাসংকটে জাতির সমস্ত শক্তি-সামর্থ্যরে সহযোগিতামূলক উদ্যোগ গ্রহণের জন্য সিপিবি সমন্বিত প্রচেষ্টার আহ্বান জানিয়ে আসছে। পাশাপাশি বিভিন্ন প্রগতিশীল-বামপন্থী দল ও গণসংগঠনের সহযোগিতা নিয়ে সিপিবি বিস্তৃত পরিম-লে জনগণকে রক্ষা করার জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু করোনা-মহামারি মোকাবিলায় যখন নানা ধরনের উদ্যোগ চলছে, তখন কতিপয় দানবীয় শক্তি এই পরিস্থিতিতে সক্রিয়ভাবে লুটপাটে নেমে পড়ছে। কৃষককে চালের দাম থেকে বঞ্চিত করা, গার্মেন্টশ্রমিকদের ৪০ ভাগ বেতন কেটে নেয়া, দুর্গত মানুষের জন্য বরাদ্দকৃত সহায়তা-অনুদান আত্মসাৎ করার মধ্যদিয়ে এই শক্তি ভয়ংকর গণশত্রু হিসেবে আবির্ভুত হয়েছে। দুই কোটি পরিবারের সাহায্যের প্রয়োজন হলেও, মাত্র ৫০ লাখ পরিবারকে সাহায্য দেয়া হবে বলে সরকারিভাবে জানানো হয়েছে। সেনাসহায়তায় ত্রাণ বিতরণ না করায়, ত্রাণ বিতরণে নানা অনিয়ম, অব্যবস্থাপনা, দলীয়করণসহ নানা গুরুতর অভিযোগ পাওয়া যাচ্ছে। দ্রব্যমূল্য অস্বাভাবিকভাবে বাড়িয়ে দেয়া হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, সরকার মুখে অনেক কথা বললেও বর্তমান সংকটকালে গণশত্রুদের মোকাবিলায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে না। করোনা-মহাসংকটকালে দানবসম লুটেরা শক্তিকে প্রতিহত করা জনগণের কর্তব্য হয়ে দাঁড়িয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App