×

খেলা

করোনায় আক্রান্ত ১০ ফুটবলার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মে ২০২০, ০৮:৩৩ পিএম

জার্মান ফুটবলের শীর্ষ দুই বিভাগ বুন্দেসলিগা ও বুন্দেসলিগা-২ এর ১০ জনের করোনা ভাইরাস পরীক্ষার রিপোর্টে পজিটিভ এসেছে। লিগ কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, ৩৬টি ক্লাবের ১৭২৪ জনকে পরীক্ষা করেছেন তারা। যার মধ্যে ১০ জন এই রোগে আক্রান্ত। বিশ্বজুড়ে মহামারী এই ভাইরাসের কারণে গত মার্চের মাঝামাঝিতে বন্ধ হয়ে যায় জার্মানির পেশাদার ফুটবল লিগ বুন্দেসলিগা। খেলা বন্ধ রাখলেও করোনার থেকে মুক্তি মেলেনি এই ১০ জনের। যাদের মধ্যে বুন্দেসলিগার প্রথম ও দ্বিতীয় ডিভিশনের ফুটবলার ও কোচরাও রয়েছেন।

বুন্দেসলিগা যখন ফের শুরুর কথা ভাবা হচ্ছিল তখনই জানা গেল করোনা ভাইরাসে আক্রান্ত দশ ফুটবলার। এমন খবরে বেশ শঙ্কিত আয়োজকরা। জার্মানির এই শীর্ষ ফুটবল লিগ শুরুর ক্ষণটাও মনে হচ্ছে পিছিয়ে গেল! আগামী ৯ মে লিগ শুরুর প্রথম তারিখ ঘোষণা করে দেশটির সর্বোচ্চ পর্যায়ের দুই লিগ আয়োজকরা। পরে সম্ভব্য তারিখটা পিছিয়ে ১৬ মে নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘যে ১০ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে, তাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ দেয়া হচ্ছে। সংশ্লিষ্ট ফুটবলার ও কোচদের আলাদা করে রাখার (আইসোলেশনে) পাশাপাশি স্থানীয় স্বাস্থ্য বিভাগকেও এদের ব্যাপারে জানানো হয়েছে।’

তবে যে ১০ জনের শরীরে করোনা পাওয়া গেছে, তাদের নাম প্রকাশ করা হয়নি। জানা গেছে, জার্মানির স্বাস্থ্য বিভাগের কাছে তাদের নাম পাঠিয়ে দেয়া হয়েছে। জার্মান মিডিয়া অবশ্য জানিয়েছে বুন্দেসলিগার দল এফসি কোলনের তিন ফুটবলার করোনায় আক্রান্ত!

প্রসঙ্গত, আগামী ১৬ অথবা ২৩ মে থেকেই ফের মাঠে গড়তে পারে জার্মান ফুটবল লিগ। করোনার প্রাদুর্ভাবে মার্চের মাঝামাঝি থেকে জার্মান বুন্দেসলিগা স্থগিত হয়ে আছে। কিন্তু ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে তারাই প্রথম লিগ শুরুর আশা দেখিয়েছে। এর আগে জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মেরকেল জানান, ৬ মে (বুধবার) এক বৈঠকে ঠিক করা হবে কবে আবার লিগ শুরু হবে। ফাঁকা স্টেডিয়ামে ম্যাচ হবে বলে আগেই জানানো হয়েছে। তবে ১০ জন করোনা আক্রান্তের ঘটনা লিগ শুরুর চিন্তায় ধাক্কা দিতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App