×

জাতীয়

সংবাদকর্মীদের প্রতি বিশেষ দৃষ্টি দেয়া জরুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২০, ০৫:৩৫ পিএম

সংবাদকর্মীদের প্রতি বিশেষ দৃষ্টি দেয়া জরুরি

জিএম কাদের। ফাইল ছবি

করোনাকালে গণমাধ্যমকর্মীদের অর্থনৈতিক সুরক্ষা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। সোমবার (৪ মে) এক ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি। বার্তায় গণমাধ্যমকর্মীদের অর্থনৈতিক বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

বার্তায় জিএম কাদের বলেন, কোভিড-১৯ মহামারি আকারে ছড়িয়ে পড়ায় বিশ্বব্যাপী আতঙ্ক বিরাজ করছে। এমন বাস্তবতায় প্রথম সারির যোদ্ধা হিসেবে চিকিৎসকরা কাজ করছেন। সরকারের পক্ষ থেকে চিকিৎসকদের জন্য বীমা ও প্রণোদনা ঘোষণায় সন্তোষ প্রকাশ করে সব দিক থেকে তাদের সুরক্ষিত রাখতে সরকারের প্রতি অনুরোধ জানান।

জাপা চেয়ারম্যান বলেন, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা লকডাউন নিশ্চিত করতে কাজ করছেন। পাশাপাশি করোনা রোগী হাসপাতালে নেয়া, দাফন ও জানাজা এবং দুস্থদের জন্য খাবার বিতরণ করছেন। তাই তাদের জন্য সরকার যেন প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করে।

গণমাধ্যমকর্মীদের বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করে জাপা চেয়ারম্যান বলেন, করোনাযুদ্ধে আমাদের গণমাধ্যমকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে মাঠে কাজ করছেন। তাদের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। একজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণও করেছেন।

জিএম কাদের বলেন, করোনাযুদ্ধে যারা মাঠে আছেন তাদের মতো সাংবাদিকরা সুরক্ষা পাচ্ছেন না। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন তারা কিন্তু ক্ষতিপূরণের নিশ্চয়তা নেই। আবার অনেকের চাকরি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। অনেকের বেতন দেয়া হচ্ছে না, ছাঁটাইয়ের কথা শোনা যাচ্ছে। এমন বাস্তবতায় গণমাধ্যমকর্মীদের জন্য সরকারের বিশেষ ভাবে দৃষ্টি দেয়া জরুরি। বেসরকারি খাতের গণমাধ্যম কর্মীরা যেন চাকরিচ্যুত না হয়, সময়মতো যেন বেতন পান এবং সুরক্ষিতভাবে কাজ করতে পারেন সেজন্য জাপা চেয়ারম্যান প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App