×

অপরাধ

মাস্ক কাণ্ড: সিএমএসডি পরিচালকের পিএ বদলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২০, ০৮:৪৪ পিএম

মাস্ক কাণ্ড: সিএমএসডি পরিচালকের পিএ বদলি

সিএমএসডি

মাস্ক কেলেঙ্কারিসহ বিভিন্ন কেনাকাটার অনিয়মে জড়িত থাকার অভিযোগে কেন্দ্রীয় ঔষধাগার (সিএমএসডি) পরিচালকের পিএ হিসাবে কর্মরত মো. জাহিদুর রহমানকে তাৎক্ষণিক বদলি করা হয়েছে।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের এক আদেশে তাকে বদলি করা হয়েছে। অধিদপ্তরের পরিচালক (প্রশসন) ডা. মো. বেলাল হোসেন স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়েছে, ‘মো. জাহিদুর রহমান, সাট-লিপিকার কাম কম্পিউটার অপারেটার (নিজ বেতনে) কেন্দ্রীয় ঔষধাগারকে একই পদে একই বেতনে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে বদলি করা হলো। এই আদেশ প্রশাসনিক কারণে জারি করা হলো এবং তাৎক্ষণিকভাবে অবমুক্ত পেয়েছে বলে গণ্য করা হবে’।

সিএমএসডি সূত্রে জানা গেছে, সম্প্রতি করোনা মহামারী মোকাবেলায় প্রতিষ্ঠানটিতে ডিপিএম পদ্ধতিতে যে মালামাল ক্রয় করেছে তার সিংহভাগ কেনাকাটাই হয়েছে এই মো. জাহিদুর রহমান-এর সুপারিশের ভিত্তিতে। তিনি একজন সাট-লিপিকার হলেও দীর্ঘদিন ধরে পরিচালকের পিএ হিসাবে দায়িত্ব পালন করে আসছে। সম্প্রতিক কালের এন৯৫ মাস্ক কেলেঙ্কারির সঙ্গে তিনি জড়িত। অতীতের সব পরিচালকের সময় মো. জাহিদুর রহমানের রুমে ক্লোস সার্কিট ক্যামেরা থাকলেও বর্তমানে অবৈধ দেন দরবারের সুবিধার্থে সেটি খুলে ফেলা হয়েছে।

সিএমএসডি‘র মালামাল খালাসের জন্য এ প্রতিষ্ঠানে তালিকাভুক্ত সিএন্ডএফ এজেন্টদের সমানুপাতিক হারে ডকুমেন্টস বন্টন করার নিয়ম থাকলেও সম্প্রতি মো. জাহিদুর রহমান একটি নির্দিষ্ট প্রতিষ্ঠানকে কাজ দিয়ে ১৪ লাখ টাকার আর্থিক লেনদেন করেছে। সেই বিষয়টিও অধিদপ্তরের নজরে এসেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App