×

বিনোদন

আশা করে আছি কবে সবকিছু ঠিক হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মে ২০২০, ০২:১৪ পিএম

আশা করে আছি কবে সবকিছু ঠিক হবে

শিপন মিত্র

আশা করে আছি কবে সবকিছু ঠিক হবে

শিপন মিত্র

আশা করে আছি কবে সবকিছু ঠিক হবে

শিপন মিত্র

করোনার বিপন্ন দিনগুলোতে কলকাতায় গিয়ে আটকা পড়েছেন চিত্রনায়ক শিপন মিত্র। কেন গিয়েছিলেন কলকাতায়? বর্তমান পরিস্থিতিই-বা কী তার? সেসব জানতেই তার সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ হয় ভোরের কাগজের। কথা বলে লিখেছেন রাব্বানী রাব্বি

কলকাতা বা ইন্ডিয়ায় কেন গিয়েছিলেন? এখানে এসেছিলাম ফিল্মের একটা কাজে। মুভির নাম ‘আছর’। ডিরেক্টর ইফতেখার চৌধুরী। প্রডাকশন হাসান অ্যাসোসিয়েটস। আইসল্যান্ডে এটার শুট হওয়ার কথা ছিল। যেহেতু আমাদের দেশে আইসল্যান্ড অ্যাম্বাসি নেই; সে কারণে ‘আছর’ মুভির আমরা প্রায় ১৭ থেকে ১৮ জন কলকাতায় এসেছিলাম আইসল্যান্ডের ভিসার জন্য। আমরা পাসপোর্ট জমা দেয়ার পর পরিস্থিতি এমন হবে তা ভাবতে পারিনি। তার মাঝেই ইন্ডিয়াতে লকডাউন দিয়ে দেয়। লকডাউনের ফলে প্রত্যেকটা অ্যাম্বাসিই বন্ধ হয়ে যায়, যে কারণে আমরা জমা দেয়া পাসপোর্টটা আর পাইনি। যার ফলে আমরা এখনো আটকে আছি।

এখন কোথায় আছেন? বর্তমানে আমি কলকাতাতেই আছি। আমার কিছু ফ্রেন্ড (সহকর্মী বা সিনেমার কলাকুশলীরা) চলে গেছেন বাংলাদেশে। এখন আমরা পাঁচজন আটকে আছি। আমি আমার এক আত্মীয়ের বাসাতে আছি। আর বাকিরা হোটেলে আছেন।

সম্প্রতি বাংলাদেশ দূতাবাসের সঙ্গে কি আপনাদের যোগাযোগ হয়েছে? বাংলাদেশ অ্যাম্বাসি তাদের সঙ্গে যোগাযোগ করার একটা অপশন দিয়ে রেখেছে। আমি ইনফর্ম করে রেখেছি বাংলাদেশ অ্যাম্বাসিতে। আমাদের শিল্পী সমিতিতেও। আসলে আমাদের পাসপোর্টটাই রয়ে গেছে আইসল্যান্ড অ্যাম্বাসিতে। তারা যতদিন না পর্যন্ত আমাদের পাসপোর্ট ডেলিভারি করছে ততদিন পর্যন্তই আমরা দেশে ফিরতে পারছি না। যে কারণে আমরা বাংলাদেশ অ্যাম্বাসির সঙ্গে যোগাযোগ করলেও খুব একটা গ্রহণযোগ্যতা পেতাম না।

আপনি যে কাজে গিয়েছিলেন সে কাজ তো হয়নি। তাহলে এই অবস্থাতেই আপনি দেশে ফিরতে চাচ্ছেন? আসলে আমি দেশে ফিরতে চাচ্ছিলাম অনেকদিন ধরেই। কারণ নিজের দেশ, নিজের পরিবার ছাড়া আমি এখানে আছি প্রায় আড়াই মাসের মতো। যদিও এখন আর ফেরার অপশন নেই; যতদিন না পর্যন্ত পাসপোর্ট না পাব। এখানে ভিসার জন্য এসেছিলাম। এখন ভিসা দিলেও যে আইসল্যান্ডে যাওয়া হবে তার নিশ্চয়তা নেই।

[caption id="attachment_218716" align="aligncenter" width="700"] শিপন মিত্র[/caption]

‘আছর’ সিনেমার কাজের বর্তমান আপডেট কী? করোনার কারণে তো এখন সবকিছুই বন্ধ। আপাতত কাজ নিয়ে ভাবছি না। আমরা আগে দেশে ফিরি, সবকিছু ঠিক হলে আমরা আবার নতুন করে কাজটা শুরু করব। আর যেহেতু ইউরোপে শুটিং হওয়ার কথা ছিল, আমাদের পুরো টিম মনে করে ইউরোপে না গিয়ে সিনেমার শুট করাটা উচিত হবে না।

সেখানে আপনি যাদের মিস করছেন... বিশেষ করে আমি আমার মা ও নানিকে খুব মিস করছি। আমাদের বাসায় তাদের দেখাশোনার জন্য ছেলে মানুষ বলতে কেউ নেই, বর্তমানে আমার বড় খালা সেখানে আছেন। এছাড়া অনেক বেশি মিস করছি আমার বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন এবং আমার সহকর্মীদের। আশা করে আছি কবে সবকিছু ঠিক হবে আর তাদের সঙ্গে দেখা করব। এমনিতে আমি যেখানে আছি খুব ভালো আছি। বলতে গেলে এটা আমার সেকেন্ড হোম। তারা আমার পরিবারের মতোই। বাবা-মায়ের মতোই স্নেহ পাচ্ছি।

পাঠকদের উদ্দেশে কিছু বলেন? দর্শক বা পাঠকদের বলব, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন; আমার জন্য দোয়া করবেন। আর লকডাউনের নিয়মগুলো অবশ্যই মেনে চলুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন। সবাই পরিষ্কার-পরিচ্ছন্ন থাকুন। আপনার আশপাশের মানুষজনদের উৎসাহিত করুন, সবাই যেন লকডাউনের নিয়মগুলো মেনে চলেন। প্লিজ, সবাই ঘরে থাকুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App