নিউজ ফ্ল্যাশ ০৪-০৫-২০২০ (বিকাল)

আগের সংবাদ

সাঈদীর মুক্তি চেয়ে স্ট্যাটাস, গ্রেপ্তার শিক্ষক

পরের সংবাদ

বেসরকারি মেডিকেল কর্মকর্তা-কর্মচারী

ঈদে বোনাস নয়, পূর্ণ বেতন পাবে

প্রকাশিত: মে ৪, ২০২০ , ৩:৫৭ অপরাহ্ণ আপডেট: মে ৪, ২০২০ , ৫:৫৬ অপরাহ্ণ

বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের ৬০ শতাংশ বেতন দেয়ার সিদ্ধান্ত থেকে সরে এসে পূর্ণ বেতন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মালিকপক্ষ। তবে তাদের ঈদ বোনাস না দেয়ার সিদ্ধান্ত বহাল রেখেছে।

সোমবার (৪মে) ভার্চুয়াল মিটিংয়ে এই সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের (বিপিএমসিএ) সভাপতি এম এ মুবিন খান। প্রসঙ্গত, এর আগে ২রা মে বিপিএমসিএ নির্বাহী কমিটির সভায় হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের ৬০ শতাংশ বেতন দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

এম এ মুবিন খান জানান, এখন রমজান মাস, সামনে ঈদ। আবার অনেকের চেম্বারেও বসছেন না। তাই মানবিক দিক বিচেনা করে আমরা ৬০ শতাংশ বেতন দেয়ার যে সিদ্ধান্ত আগে নিয়েছিলাম তা প্রত্যাহার করেছি। তবে ঈদ বোনাস নিয়ে আলোচনা হয়নি। এ বিষয়ে কোনো অভিযোগও নেই।

এদিকে বেসরকারী মেডিকেল কলেজের শিক্ষক-ডাক্তার-কর্মচারীদের ঈদ বোনাস বাতিল ও বেতন কম দেয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস এন্ড রেসপন্সিবিলিটিজ (এফডিএসআর)। সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক ডা. আবুল হাসনাৎ মিল্টন ও মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক বিবৃতিতে এই ঘটনাকে অমানবিকই ও চরম অন্যায় বলে উল্লেখ করে। তারা বলেন, এ ধরণের অন্যায় সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার না করা হলে দেশের সকল চিকিৎসকদের সাথে নিয়ে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো এবং আইনী পদক্ষেপ গ্রহণ করবো।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়