×

খেলা

৭৬ ক্লাবকে বিসিবি সভাপতির উপহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২০, ০৮:৩৯ পিএম

৭৬ ক্লাবকে বিসিবি সভাপতির উপহার

ক্লাবগুলোতে ত্রাণ বিতরণ

করোনা কারণে দেশের ক্রিকেট স্থগিত হওয়ায় ক্লাবগুলোর কার্যক্রমও বন্ধ। ঢাকা প্রিমিয়ার লিগ থেকে শুরু করে তৃতীয় বিভাগ পর্যন্ত ক্লাবগুলোতে কাজ করা সাধারণ কর্মীদের অবস্থাও বেশ নাজুক। এমন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ঢাকার ৭৬টি ক্লাবকে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও পণ্যসামগ্রী উপহার দিয়েছেন তিনি। প্রতিটি ক্লাবের জন্য ৩০টি উপহারের ব্যাগ বুঝিয়ে দেয়া হয়েছে সিসিডিএমকে। বিষয়টি নিশ্চিত করেছেন সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন। রবিবার (৩ মে) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে বোর্ড সভাপতির তরফ থেকে এসব উপহার দুর্গত ও নিম্ন আয়ের মানুষদের হাতে তুলে দেন আলী হোসেন।

যেখানে প্রিমিয়ার ক্রিকেট লিগের ১২টি ক্লাব, প্রথম বিভাগের ২০টি, দ্বিতীয় বিভাগের ২০টি এবং তৃতীয় বিভাগের অন্তর্ভূক্ত ২৪টি ক্লাবসহ মোট ৭৬টি ক্রিকেট ক্লাবের অফিস স্টাফ, টিম বয় ও অন্যান্য কর্মচারীদের জন্য বিসিবি এই বিশেষ সাহায্য দিয়েছেন। তবে একে সহযোগিতা না বলে বোর্ড প্রধান উপহার হিসেবে দিয়েছেন বলে জানানো হয়েছে।

এ বিষয়ে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্টোপলিশ (সিসিডিএম) সদস্য সচিব আলী হোসেন বলেন, ‘আমাদের তালিকাভুক্ত ৭৬ ক্লাবকে বোর্ড প্রধান উপহার হিসেবে দিয়েছে। ক্লাবগুলোর নিম্ন আয়ের কর্মচারী যারা আছেন, তাদের জন্য চাল, ডাল, তেল, লবণ, সাবান উপহার দেয়া হয়েছে। বোর্ড সভাপতি আমাদের সিসিডিএমের মাধ্যমে ক্লাবগুলোকে পৌঁছে দিতে বলেছিলেন। প্রতিটি ক্লাবকে ৩০টি করে প্যাকেট দেয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘বিসিবি অফিস থেকে ইতোমধ্যে কিছু সামগ্রী বন্টন হয়ে গেছে। তবে বেশিরভাগ ক্লাবে এখনো দেয়া হয়নি। বিশেষ করে জুনিয়র ডিভিশনের সব ক্লাবের উপহার সামগ্রী সিসিডিএমের কাছে গচ্ছিত রয়েছে। এটা সংশ্লিষ্ট ক্লাবের স্টাফদের কেউ এসে নিয়ে যেতে পারবে।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতে নেয়া হয়েছে নানা উদ্যোগ। বিশেষ করে ঢাকা প্রিমিয়ার লিগে খেলা বিসিবির চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদেরও দেয়া হয়েছে সাহায্য। এককালীন ৩০ হাজার করে টাকা পেয়েছেন ৯৬ জন ক্রিকেটার। বাদ পড়েনি নারী ও হুইল চেয়ার ক্রিকেটাররাও। তাদেরও বিপদের সময়টা মোকাবেলা করার জন্য দেয়া হয়েছে অর্থ সহযোগিতা। এছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে তিন হাজার প্যাকেট ত্রাণসামগ্রী বিতরণ করেছে বিসিবি। করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের পাশে প্রথম থেকেই ছিল বিসিবি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App