×

আন্তর্জাতিক

“লিটারের পর লিটার অক্সিজেন দেয়া হচ্ছিলো”!

Icon

nakib

প্রকাশ: ০৩ মে ২০২০, ০১:৩৩ পিএম

“লিটারের পর লিটার অক্সিজেন দেয়া হচ্ছিলো”!

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

করোনা ভাইরাসে বিপর্যস্ত হয়ে বিশ্বের উন্নত দেশগুলোও নাজুক অবস্থায় রয়েছে। আক্রান্ত হয়েছেন বিশ্বের নামি-দামি তারকা, ক্রিয়াবিদ ও রাজনৈতিক নেতারা। তবে প্রথম কোন রাষ্ট্রপ্রধান হিসেবে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থেকে সবচেয়ে বেশি আলোচিত ছিলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় আকস্মিক কিছু পরিকল্পনা নেয়া হয়েছিল বলে নিজেই জানিয়েছেন তিনি।

রবিবার (৩ মার্চ) দেশটির গণমাধ্যম সানকে দেয়া এক সাক্ষাৎকারে বরিস জানায় তাকে বাচিঁয়ে রাখতে লিটারের পর লিটার অক্সিজেন দেয়া হয়েছিল।হাসপাতালে থাকার সময়ে অসহায় অবস্থা থেকে মুক্তি পাওয়ার প্রত্যাশা আর আবারো দেশটি তার পথে পরিচালিত করার তীব্র ইচ্ছার মধ্যেই তার দিনগুলো অতিবাহিত হয়েছিল। আইসিইউ থেকে মুক্তি পাওয়ার কয়েক সপ্তাহ পড়েই ছেলে সন্তানের বাবা হয়েছিলেন জনসন।

বরিস জানান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় যখন তিনি মনিটরে তাকাতেন তখন ইনডিকেটরগুলো বিপরীত দিকে যেতে দেখতেন। তখন তিনি নিজেকে প্রশ্ন করতেন কীভাবে তিনি এ অবস্থা থেকে বেরিয়ে আসতে পারবেন। মার্চের ২৬ তারিখে বরিস করোনায় আক্রান্ত হলেও ১০ দিন পর তাকে আইসিইউতে নেয় হয়েছিল। এ অবস্থায় সুস্থ হওয়ার চিন্তা করাটা খুব কঠিন ছিল বলে জানান তিনি।

তবে ডাক্তাররা আবস্থা খারাপ হলে যা যা করতে হবে তার সকল আয়োজন প্রস্তুত রেখেছিলেন বলে জানান করোনাজয়ী এ প্রধানমন্ত্রী। অনেকে এখনও করোনায় অসুস্থ অবস্থায় থাকলেও নিজে সুস্থ হতে পেরে নিজেকে ভাগ্যমান মনে করছেন বরিস জনসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App