×

স্বাস্থ্য

উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নিয়োগের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২০, ০৩:২৩ পিএম

উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নিয়োগের দাবি

ছবি: ভোরের কাগজ

প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত ৪০ জন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার করোনায় আক্রান্ত। প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে জরুরি ভিত্তিতে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদে নিয়োগের দাবি করেছে বেকার ডিএমএফ ডিগ্রীধারীরা (ডিপ্লোমা চিকিৎসক)। রবিবার (৩ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের সামনে এই দাবিতে অবস্থান কর্মসূচী পালন করে তারা।

উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নিয়োগ ও কর্মসংস্থান বাস্তবায়ন পরিষদের মুহাম্মদ মেহেদী হাসান ও নাসুরুল্লাহ আনাস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরে নিয়োগ বিধির জটিলতার কারণে গত ৬ বছর নিয়োগ বন্ধ থাকায় প্রায় ৩০ হাজার ডিপ্লোমা চিকিৎসক বেকার বসে আছে। দেশের এই ক্রান্তিলগ্নে প্রান্তিক জনগোষ্ঠী পর্যাপ্ত জনবলের অভাবে তাদের স্বাস্থ্যসেবা থেকে অনেকাংশে বঞ্চিত হচ্ছে। কোভিড-১৯এর ভয়াবহতা রুখতে এবং প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারদের এসব শূন্য পদের নিয়োগ সহ এডহক ভিত্তিতে ১০ হাজার ডিপ্লোমা চিকিৎসক নিয়োগ দেয়া এখন সময়ের দাবি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App