ভাসমান মানুষের জন্য তিলোত্তমার ইফতার

আগের সংবাদ

বাজেট প্রণয়নে ওয়েবসাইটে মতামত দেয়ার আহ্বান

পরের সংবাদ

বেসরকারি হাসপাতালে

বিনামূল্যে করোনা টেস্ট করতে লিগ্যাল নোটিশ

প্রকাশিত: মে ৩, ২০২০ , ৭:৪৬ অপরাহ্ণ আপডেট: মে ৪, ২০২০ , ১০:৫১ পূর্বাহ্ণ

সরকার নির্ধারিত বেসরকারি হাসপাতালে সাধারণ জনগণের জন্য বিনামূল্যে করোনা টেস্টের ব্যবস্থা করতে একটি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। মানবাধিকার নিয়ে কাজ করা সংগঠন ল’ এন্ড লাইফ ফাউন্ডেশন এর পক্ষ থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. হুমায়ন কবির পল্লব ও ব্যারিস্টার মোহাম্মদ কাউছার ই-মেইলের মাধ্যমে রবিবার স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সরকারের সংশ্লিষ্ট দফতর বরাবর এই নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে বলা হয়েছে, সরকার ইতিমধ্যে কয়েকটি বেসরকারি হাসপাতালকে করোনা টেস্টের অনুমতি দিয়েছে। যেখানে করোনা টেস্টের জন্য ৩৫০০ টাকা নির্ধারণ করে দেয়া হয়েছে, যেটা অত্যন্ত ব্যয়বহুল। আর মধ্য দিয়ে করোনা টেস্টের একটা বাণিজ্যিকীকরণ শুরু হবে। এছাড়া এই মহামারীতে দেশের কিছু মানুষ বিনামূল্যে টেস্ট করতে পারবে, আবার কিছু মানুষকে ৩৫০০ টাকায় টেস্ট করাতে হবে! যেটা বৈষম্যমূলক। আর এর ফলে সাধারণ মানুষ করোনা টেস্ট করতে উদ্বুদ্ধ হবার পরিবর্তে নিরুৎসাহিত হবে।

লিগ্যাল নোটিশে আরো বলা হয়েছে, এবিষয়ে আগামী ২৪ ঘন্টার মধ্যে পদক্ষেপ না নেয়া হলে পরবর্তীতে যথাযথ আইনি পদক্ষেপ নেয়া হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়