×

পুরনো খবর

সংসদের ৪ নিরাপত্তারক্ষী করোনায় আক্রান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২০, ০৪:১০ পিএম

জাতীয় সংসদে দায়িত্বরত চারজন নিরাপত্তারক্ষী করোনায় আক্রান্ত বলে সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে। এদের মধ্যে তিনজন পুলিশ ও একজন আনসার সদস্য। এরা রাজধানীর শেরে-ই বাংলা নগরের জাতীয় সংসদ ভবনের বটতলায় পুলিশের জন্য তৈরি করা ছাউনিতে থাকতেন। তারা স্পিকার, ডেপুটি স্পিকার, ‍হু্‌ইপসহ ছাড়াও সংসদের বিভিন্ন গেটে দায়িত্ব পালন করতেন। এজন্য সেখানে যাওয়া ভিআইপিদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

জানা যায়, ১ মে তাদের শরীরে করোনা ভাইরাস সনাক্ত করা হয়।এ তিনজন পুলিশ সদস্য হলেন, আরিফ, বাদল, মো: খালেক। আর আনসার সদস্য হলেন মো. মাসুদ। এদের সংস্পর্শে আসা সবাইকে সংসদে অবস্থিত এমপিদের বিভিন্ন অফিসে কোয়ারেন্টটাইনে রাখা হয়েছে।

এ বিষয়ে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া জানিয়েছেন, করোনা আক্রান্ত ওই এই চারজনকে প্রথমে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে নেয়া হয়েছে। সেখান থেকে তারা এখন সিদ্ধেশ্বরী স্কুল ও কলেজের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

হুইপ আতিকুর রহমান বলেন, বটতলা পুলিশ রুমে মোট ৫১জন থাকতেন। তাদের সবাইকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর বাসাতেও ১২ জন ডিউটি করতেন। তাদেরকে সংসদের ৩নং ব্লকে রাখা হয়েছে। ৪ জন পুলিশ সদস্যকে এমপি হোস্টেলের ৬নং ব্লকে রাখা হয়েছে। অন্যদের ৪ নং ব্লকে হোম কোয়ারান্টাইনে রাখা আছে।

ভিআইপিদের একজন ড্রাইভার সামাদ জানান, সংসদে দায়িত্বপালন করা এসব ব্যক্তির শরীরে করোনা ভাইরাস ধরা পড়ায় ভিআইপিদের মধ্যে যেমন আতঙ্ক দেখা দিয়েছে, তেমনি ড্রাইভারসহ অন্যান্য কর্মীদের মধ্যেও আতঙ্ক কাজ করছে।

এর আগে গতকাল একজন সংসদসদস্য (একটি সংসদীয় কামটির সভাপতি) ও সাবেক হুইপ করোনায় আক্রান্ত বলে জানান গেছে। তিনি বাসায় করেনটাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

প্রসঙ্গত, দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুজনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ১৭০ জনে। আক্রান্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৫৭১ জন। ফলে দেশে করোনা রোগীর সংখ্যা দাঁড়াল আট হাজার ২৩৮ জনে। এদিকে, এখন পর্যন্ত দেশে ১৭৪ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App