×

সারাদেশ

দুই সন্তানের জননীর বিষ পানে মৃত্যু, পরিবারের দাবি হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২০, ০৬:১৪ পিএম

যশোরের চৌগাছায় লাইলাতুল জান্নাত (৩৪) নামে দুই সন্তানের জননী বিষপানে আত্মহত্যা করেছে। তবে নিহতের বাবা বলছে, নির্যাতন করে তার মেয়েকে খুন করা হয়েছে। উপজেলার তিলকপুর গ্রামের এনামুল কবির ইসমাইলের স্ত্রী। নড়াইল জেলার মহেশখোলা গ্রামের অ্যাডভোকেট শেখ তাইয়েব আলী আসাদের কন্যা।

মৃত জান্নাতের বাবা এ্যাড. তাইয়েব বলেন প্রায় ২০০৫ সালে চৌগাছার স্বরুপদাহ ইউনিয়নের তিলকপুর গ্রামের এনামুল কবির ইসমাইলের সাথে মেয়ের বিয়ে দিই। বিয়ের পর থেকেই তাদের দাম্পত্য জীবনে নানা ঝামেলা কোন্দল লেগে থাকতো। আমার বড় নাতি ইমরান হোসেনের জন্মের পর আমার মেয়েকে যৌতুকের জন্য নির্যাতন করে এবং মারপিট করে। সে কারণে বেশ কয়েক বছর (নড়াইল) আমার বাড়িতে ছিল।

সে সময় (২০১২ সাল) আমি আমার জামাইয়ের নামে মামলাও করেছিলাম। পরে আবার সমঝোতার মাধ্যমে তারা ঘরসংসার শুরু করেন। ২০১৪ সালে আমি আমার মেয়েকে দেখতে চৌগাছায় তার শ্বশুড় বাড়িতে গিয়েছিলাম। সেবার আমি আমার মেয়েকে আমার সাথে নিয়ে আসতে চাইলে আমার জামাইরা আমাদেরকে মারধোর করে। সেকারনে ওই সময় আমি চৌগাছা থানায় একটি জিডিও করেছিলাম। গত দুইমাস আগে তাদের আরো একটি ছেলের জন্ম হয়। কিন্তু আমার জামাই পরকীয়ায় আসক্ত। এবং জামাইয়ের এসব কাজে তার বাবা,মা এমনকি ভাইও সমর্থন করে। কিছুদিন আগে (গত ২৩ এপ্রিল) মেয়ের শ্বশুড় বাড়ি থেকে আবারো যৌতুকের জন্য মারপিট করে। এবং তাকে মরার জন্য বলতে থাকে। আমার জামাইয়ের অন্য মেয়ের সাথে সম্পর্ক আছে বলেই সে তার স্ত্রী মানে আমার মেয়েকে পছন্দ করেনা। বিভিন্ন মানষিক ও শারিরিক অত্যাচার করতে থাকে এবং পরবর্তীতে তাকে মেরে ফেলা হয়েছে। সইতে না পেরেই আমার মেয়েটি বিষ খেয়ে মরতে বাধ্য হয়েছে। আমার মেয়ের ডান চোখে, ডান হাতে,ডান গালে আঘাতের চিহৃ আছে।

জান্নাতের বাবা বাদী হয়ে বিরুদ্ধে মামলা করেন। তারা হলেন- ইসমাইল (৪৫), তার ভাই হাসান মন্ডল (৪২),বকুল মন্ডল (৪০) ও তার স্ত্রী মনি বেগম, জামাইয়ের বোন তারা বেগম (৩৮)। ইসমাইলের প্রতিবেশি কয়েকজন জানিয়েছেন, ইসমাইলের স্বভাব চরিত্র ভাল না। ইদানিং সে বেপরোয়াভাবে চলাফেরা করে। সে তার স্ত্রীকে মারপিট করাসহ মানসিকভাবে নির্যাতন করতো।

জান্নাতের স্বামী ইসমাইল হোসেন জানান বৃহস্পতিবার ইফতারের পর আমি তিলকপুর বাজারে যাই। এ সময় আমার স্ত্রী আমার বড় ছেলে ৭ম শ্রেণীর ছাত্র ইমরানের কোলে ছোট ছেলে ইশানকে (২ মাস) দিয়ে তার ঘরের দরজা বন্ধ করে ঘাস পোড়া ঔষধ খায়। আমার ছেলের কান্নাকাটি ও চেঁচামেচিতে আমার মা-বাবা ছুটে এসে ঘরের দরজার ভেঙে তাকে উদ্ধার করে। আমিও সংবাদ পেয়ে বাড়ি এসে তাকে চৌগাছা হাসপাতালে নিয়ে যায়। পারিবারিক কোন্দলের কথা জানতে চাইলে সে বলে, ঐদিন কোনো গোলমাল হয়নি।

চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব জানান, বৃহস্পতিবার স্বরুপদাহ ইউনিয়নরে তিলকপুর গ্রামের লাইলাতুল জান্নাত নামে এক গৃহবধু বিষ খেয়েছিল। শুক্রবার (১ মে) ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় মেয়ের পিতা এ্যাড.শেখ তাইয়েব আলী আসাদ তার মেয়েকে মরতে বাধ্য করা হয়েছে মর্মে ৭ জনকে অভিযুক্ত করে একটি আত্মহত্যার প্ররোচনার মামলা দায়ের করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App