×

খেলা

আলাইনার বোন ইরাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২০, ০৯:০৬ পিএম

আলাইনার বোন ইরাম

সাকিব-শিশির দম্পতি

আলাইনা হাসান আব্রির ছোট বোন ইরাম হাসান। বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দুই সন্তানের নাম। গত ২৪ এপ্রিল (শুক্রবার) দ্বিতীয়বারের মতো বাবা হয়েছেন সাকিব ও তার স্ত্রী উম্মে রোমান আহমেদ (শিশির) দম্পতি।

বাবা হওয়ার আট দিনের মাথায় কন্যার নাম প্রকাশ করলেন সাকিব। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে জন্মসনদের ছবি পোস্ট করে তিনি জানিয়েছেন, ছোট মেয়ের নাম ইরাম হাসান। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘গত ২৪ এপ্রিল, রমজানের প্রথম দিন, শুক্রবার ভোরে, আমরা আল্লাহ তায়ালার দয়ায় আরেক কন্যাসন্তান লাভ করেছি। তার নাম আমরা রেখেছি ইরাম হাসান। এই নামের অর্থ জান্নাত। কারণ ও সত্যিই জান্নাতের একটা টুকরো। আলহামদুলিল্লাহ্।’

সাকিবের আপলোড করা ছবিতে দেখা যাচ্ছে নবজাতকের পায়ের ছাপের সঙ্গে জন্মসনদে লেখা বাচ্চার নাম ইরাম হাসান, মায়ের নাম উম্মে রোমান আহমেদ, বাবার নাম সাকিব আল হাসান এবং বাচ্চা জন্ম নিয়েছে ২৪ এপ্রিল ভোর ৫টা ৮ মিনিটে। এর আগে গত ২০১৫ সালের ৮ নভেম্বর জন্মগ্রহণ করে সাকিবের প্রথম সন্তান আলাইনা হাসান আব্রি।

দ্বিতীয়বারের মতো বাবা হওয়ার সুসংবাদটি ফেসবুকের মাধ্যমে ভক্তদের জানিয়েছিলেন সাকিব। গত ৭ই এপ্রিল ফেসবুকে বড় মেয়ে আলাইনার একটি ছবি পোস্ট করেন সাকিব। ক্যাপশনে লিখেন ‘বিগ সিস্টারহুড’। ২০১২ সালের স্মরণীয় দিন ১২.১২.১২ তারিখে উম্মে রোমান আহমেদ শিশিরের সঙ্গে জীবনের ইনিংস শুরু হয় সাকিবের। এর পর থেকে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র দুজায়গা মিলিয়েই বসবাস করছে সাকিবের পরিবার। যুক্তরাষ্ট্রে জন্ম নেয়া দ্বিতীয় কন্যা সন্তানের নাম এতদিন গোপনই রেখেছিলেন সাকিব।

আন্তর্জাতিক ক্রিকেটে এখন নিষিদ্ধ সাকিব আল হাসান। জুয়াড়িদের অনৈতিক প্রস্তাব গোপন রাখায় সব ধরনের ক্রিকেট থেকে আইসিসি তাকে এক বছরের নিষেধাজ্ঞা দিয়েছে। এই সময়টাতে স্ত্রীর পাশে থাকতে মার্চের শেষ দিকে যুক্তরাষ্ট্রে যান সাকিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App