×

আন্তর্জাতিক

বাংলা ভাষায় কোভিড ১৯ প্রশিক্ষণের কোর্স

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২০, ০৪:২৪ পিএম

করোনা রোগের ভাইরাস কোভিড-১৯ ব্যবস্থাপনা বিষয়ক একটি ই-আইটিইসি কোর্সের আয়োজন করেছে ভূবনেশ্বরের অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিকেল সায়েন্স (এআইআইএমএস)।

ভারতের হাইকমিশনের সহায়তায় প্রথম বারের মতো পুরোপুরি বাংলায় এই কোর্সটি আগামী ১২-১৩ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে। বাংলাদেশের চিকিৎসা পেশাজীবী, স্বাস্থ্যকর্মী ও প্রশাসনিক কর্মকর্তারা এতে অংশ নিতে পারবেন। অনলাইন কোর্সের জন্য আগ্রহীদের https://itecgoi.in/e-itec.php এই ঠিকানায় নিবন্ধন করতে অনুরোধ করা হয়েছে।

এর আগে ১৭-২১ এপ্রিল এআইআইএমএস, রায়পুরের পরিচালনায় এ ধরণের প্রথম অনলাইন কোর্স অনুষ্ঠিত হয়। ২৭ এপ্রিল থেকে ভারতের চন্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিকেল এডুকেশন এন্ড রিসার্চ কর্তৃক দ্বিতীয় অনলাইন কোর্সটি শুরু হয়েছে। যা চলবে ৬ মে পর্যন্ত। এ পর্যন্ত বাংলাদেশের ১৫০ জনেরও বেশী স্বাস্থ্য পেশাজীবী এ কোর্সগুলো দ্বারা উপকৃত হয়েছেন।

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন বলছে, বন্ধু ও প্রতিবেশী হিসেবে প্রতিকূল সময়ে বাংলাদেশের পাশে দাঁড়াতে সবসময় প্রস্তুত ভারত। কোভিড পরিস্থিতি নিয়ে ফোনালাপে দুই দেশেরই প্রধানমন্ত্রী এক সংগে কাজ করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছিলেন। বন্ধু প্রতিম এ দুই দেশ ঐক্যবদ্ধভাবে কোভিড-১৯ সংক্রমণে সৃষ্ট পরিস্থিতি কাটিয়ে উঠবে বলেও আশাবাদ ব্যক্ত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App