×

অপরাধ

পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গুজব ছড়িয়ে গ্রেপ্তার ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২০, ০৪:১১ পিএম

ত্রাণ দেয়ার কথা বলে তরুণীকে ধর্ষণ করেছেন এক পুলিশ কর্মকর্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন গুজব ছড়ানোর অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- মামুন হোসেন রুবেল ও শাহপরাণ আলম খান রাব্বি।

শুক্রবার এআইজি মিডিয়া এন্ড পিআর সোহেল রানা বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, ফেসবুকে জেরিন আরেফিন রুমা (Jarine Afrine) নামের একটি অ্যাকাউন্ট থেকে গত ২৯ এপ্রিল ভোররাত ৪টা ০৭ মিনিটের দিকে একটি পোস্ট দিয়ে বলা হয়, ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ত্রাণ দেয়ার কথা বলে এক তরুণীকে ধর্ষণ করেছেন। পোস্টটি দৃ‌ষ্টিতে আসার সঙ্গেই বিষয়টি নিয়ে তদন্তে নামে চাঁদপুর জেলা পুলিশ ও বাংলাদেশ পুলিশের সাইবার টিম। এরই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে মিথ্যা তথ্য কিংবা গুজব ছড়ানো আইনত দণ্ডনীয় অপরাধ। এছাড়া, এর মাধ্য‌মে একজন পু‌লিশ কর্মকর্তা‌কে সামা‌জিকভা‌বে বিত‌র্কিত ক‌রে তার ব্য‌ক্তিগত ও পা‌রিবা‌রিক সুনাম নষ্ট করা হ‌য়ে‌ছে। ক‌রোনাকা‌লে গুরুত্বপূর্ণ এ সম‌য়ে জনগ‌ণের জন্য পু‌লি‌শের সেবাধর্মী কার্যক্রম‌কে বাধাগ্রস্ত করারও প্রয়াস এ‌টি। তাই গুজব র‌টি‌য়ে মিথ্যাচার ক‌রে মানুষ‌কে বিভ্রান্ত করা ও জনস্বার্থ‌বি‌রোধী যে কো‌নো কা‌জের ক্ষে‌ত্রে বাংলা‌দেশ পু‌লিশের ক‌ঠোর আইনি অবস্থান অব্যাহত থাক‌বে। দুজনের বিরুদ্ধে ডি‌জিটাল নিরাপত্তা আই‌নে মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App