×

জাতীয়

শিক্ষকতার আড়ালে জঙ্গি কার্যক্রম চালাচ্ছিলেন সবুজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২০, ০১:২৩ পিএম

শিক্ষকতার আড়ালে জঙ্গি কার্যক্রম চালাচ্ছিলেন সবুজ

জঙ্গি সবুজ

রাজধানীর মিরপুর মডেল থানাধীন এলাকা থেকে এইচ এম সানাউল্লাহ ওরফে সবুজ (৩৩) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। র‍্যাব বলছে, এ ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরে একজন সক্রিয় সদস্য। শিক্ষকতার আড়ালে জঙ্গি কার্যক্রম চালাচ্ছিলেন তিনি। তার কাছ থেকে হিযবুত তাহরীর লিফলেট, বিজ্ঞপ্তি, হিযবুত তাহরীর সমন্ধীয় লেখা, মতবাদ ও বইয়ের সফট কপি উদ্ধার করা হয়েছে। র‍্যাব-৪ এএসপি সাজেদুল ইসলাম সজল বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান।

বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা ভাইরাস রোগের মহামারীর মধ্যেও জঙ্গি সংগঠনগুলো তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। তবে র‍্যাব যে কোন পরিস্থিতিতে জঙ্গিবাদ থেকে নিজের দৃষ্টি সরাইনি। এরই ধারাবাহিকতায় র‌্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি চৌকশ আভিযানিক দল গতকাল আড়াইটার দিকে রাজধানীর মিরপুর মডেল থানাধীন মিরপুর, সেকশন ০৬ এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরর সক্রিয় সদস্য গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক সবুজ নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দেয়।

গ্রেপ্তারকৃত সবুজ পেশায় একটি বেসরাকারি প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে কর্মরত। সে ছাত্র জীবন থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সাথে জড়িত। ২০১৭ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সাংগঠনিক কার্যক্রম চালানোর সময় পুলিশ কর্তৃক গ্রেপ্তার হয়। পরবর্তীতে জেল থেকে বের হয়ে পুনরায় সে সাংগঠনিক কার্যক্রমে তৎপর হয়ে উঠে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App