×

সাহিত্য

রাতে লাইভ আড্ডায় থাকছেন মীর বরকত ও ডালিয়া আহমেদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২০, ০১:৫৮ পিএম

রাতে লাইভ আড্ডায় থাকছেন মীর বরকত ও ডালিয়া আহমেদ

মীর বরকত ও ডালিয়া আহমেদ।

ফেসবুক লাইভ অনুষ্ঠান ‘অবরুদ্ধ সময়ের কথা, কবিতা ও আড্ডা’র সপ্তম পর্বে আবৃত্তি পরিবেশন করবেন দেশের স্বনামধন্য আবৃত্তিশিল্পী, আবৃত্তি সংগঠন কণ্ঠশীলন-এর অধ্যক্ষ মীর বরকত ও খ্যাতিমান আবৃত্তিশিল্পী ডালিয়া আহমেদ। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) রাত সাড়ে ৯টায় তরুণ আবৃত্তিশিল্পী তরিকুল ফাহিমের সঞ্চালনায় এই আড্ডা অনুষ্ঠিত হবে। যা সরাসরি দেখা যাবে (facebook.com/fahimtariqul) ফেসবুক আইডি থেকে।

এ বিষয়ে আবৃত্তিশিল্পী মীর বরকত বলেন, এই সমেয় আমরা ঘরে বন্দি আছি, এবং সারাবিশ্বে মহামারি সমস্যা। এই সময়ে মানুষকে উজ্জীবিত রাখা, সজাগ রাখা বা সাহস জোগানো- সেটা কিন্তু আবৃত্তিশিল্পীরা করছেন, সংস্কৃতিকর্মীরা করছেন। এটা আমাদের আবৃত্তিশিল্পীরা সবসময়ই করে এসছে; আমাদের মুক্তিযুদ্ধের সময়ও করেছে। বিভিন্ন গণআন্দোলনের সময় করেছে।

তিনি আরো বলেন, এটা অনেকে বাঁকা চোখে দেখতে পারে। অনেকে প্রশ্ন করতে পারে, এই সময় কি আবৃত্তি করা যায়? গান করা যায়? কিন্তু আসলে এটা মানুষের বেঁচে থাকার জন্যই লাগে। মানুষের যদি হৃদয়টাই মরে যায়, তাহলে তো সে বেঁচে থাকার কোনো সাহস পাবে না। তিনি এই আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, এই আয়োজন অত্যন্ত ফলদায়ক এবং এখনকার জন্য খুবই প্রয়োজনীয়।

এ প্রসঙ্গে তরিকুল ফাহিম বলেন, উদ্ভুত এই বিশেষ পরিস্থিতে ঘরে অবরুদ্ধ থাকতে থাকতে আমারা সবাই-ই মানসিকভাবে ভেঙে পড়ছি, মানসিক শক্তি হারাচ্ছি। কিন্তু আমাদের মানসিকভাবে শক্ত থাকতে হবে। প্রতিকুল অবস্থার মধ্যেও আমাদের আত্মবিশ্বাস, আমাদের সাহস, আমাদের মানসিক শক্তি ধরে রাখতে হবে। তাই যারা আবৃত্তি পছন্দ করেন, আবৃত্তি অনুরাগী; তাদের জন্যই এই আড্ডা। উল্লেখ্য, আবৃত্তিশিল্পী ডালিয়া আহমেদ কর্নেল তাহেরের আপন ছোট বোন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App