×

সারাদেশ

টেকনাফে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২০, ০১:৩৮ পিএম

টেকনাফে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

ছবি: প্রতিনিধি

কীভাবে ধান কাটবেন, বাড়ি নেবেন, মাড়াই করবেন, কীভাবে অর্থের সংস্থান হবে-এ চিন্তায় অসহায় হয়ে পড়েন কক্সবাজারের টেকনাফের কৃষক মোহাম্মদ বশর। করোনো ভাইরাসের জন্য জারি করা লকডাউনের কারণে শ্রমিক না পেয়ে কৃষক বশরের দুই বিঘা জমির ধান মাটিতে নুয়ে পড়ে। এই অবস্থার কথা জেনে বুধবার (২৯ এপ্রিল) সকালে তার বাড়িতে ছুটে যান কক্সবাজার জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ সময় তারা কাঁচি হাতে নিয়ে নেমে পড়েন টেকনাফ খাংকার পাড়ার ওই ধান ক্ষেতে।

স্থানীয়রা জানান, দেশে করোনাভাইরাসের কারণে লকডাউন থাকায় কৃষি শ্রমিক সংকট দেখা দিয়েছে। মাঠে ধান পাকলেও সেই ধান কাটার লোক পাওয়া যাচ্ছে না। এই অবস্থায় অসহায় হয়ে পড়েছেন কৃষকরা। তাদের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগের একদল কর্মী।

কৃষক মোহাম্মদ বশর বলেন, সবাই যদি এভাবে পাশে দাঁড়ায় তাহলে আমরা বড় রকম ক্ষতির হাত থেকে রক্ষা পাব।

পৌর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহীন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এই কাজ আমরা অব্যাহত রাখব। যদি কারও সাহায্যের প্রয়োজন হয় আমাদের জানালে আমরা ওই কৃষকের পাশে দাঁড়াব।

টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র আবদুল্লাহ মনির বলেন, ‘সামাজিক দূরত্ব বজায়ে রেখে ওই কৃষকের দুই বিঘা জমির ধান ছাত্রলীগ কেটে মাথায় করে বাড়িতে পৌঁছে দিয়েছেন। শুধু তাই নয়, মাড়াইও করে দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App