×

বিনোদন

লন্ডনের দেখাটাই শেষ দেখা হবে ভাবিনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২০, ১১:৪২ পিএম

লন্ডনের দেখাটাই শেষ দেখা হবে ভাবিনি

তিশা-ইরফান খান

বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর 'ডুব' ছবির হাত ধরেই প্রথমবার বাংলা ছবিতে অভিনয় করেন ইরফান খান। 'ডুব'-ই ইরফান খানের প্রথম বাংলা ছবি ছিল। আর এটাই তাঁর শেষ বাংলা ছবি হয়ে রয়ে গেল।

এক আবেগময় স্ট্যাটাসে তিশা বলেন, একজন শিল্পীকে কীভাবে মাটিতে পা রেখে চলতে হয় তা ওনার কাছ থেকে শিখতে হয়। সিনেমা জগতে উনি সত্যিই হীরে, যিনি তাঁর সমসাময়িক সমস্ত অভিনেতাদের অনুপ্রাণিত করে এসেছেন।... ওনার আত্মার শান্তি কামনা করি।

তিশা আরো বলেন, ইরফান খানের সঙ্গে ডুব-এ কাজ করার অভিজ্ঞতা খুবই ভালো। ডুব-এর কাজ দীর্ঘদিন ধরে চলেছিল। অথচ এত সুন্দরভাবে চলেছে, মজার মধ্যে দিয়ে শ্যুটিং হয়েছে যে দীর্ঘ সময়ও দীর্ঘ মনে হয়নি। ইরফান খান কাজের সময় ইম্প্রোভাইজড করতে পছন্দ করতেন, আমিও করি। তাই ওনার সঙ্গে কাজ করতে খুব ভালো লেগেছে। উনি আন্তর্জাতিক মানের অভিনেতা, তাই ওনার অভিনয় নিয়ে কোনো কথা বলার স্পর্ধা আমার নেই। তবে মানুষ হিসাবে ওনার মতো মানুষ খুব কম দেখেছি। ওনার সঙ্গে কথা বলার সময় আমার মনে হতো পাশের বাসার কোনও মানুষের সঙ্গে কথা বলছি।

শেষ দেখার বিষয়ে বলেন, গতবছর লন্ডনে উনি চিকিৎসাধীন ছিলেন, আমি আর ফারুকী ওখানে একটা ফেস্টিভ্যালে যোগ দিতে গিয়েছিলাম। ওটাই যে শেষ দেখা হবে ভাবিনি। তবে ওনাকে দেখে কখনও মনে হয়নি, যে উনি অসুস্থ। এত সুন্দরভাবে কথা বলছিলেন, যে ফারুকীকেও আমি বলেছিলাম, উনি যোদ্ধা, ঠিক যুদ্ধে জিতে যাবেন। তবে আজ সকালে এমন খবর শুনবো ভাবিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App