×

সারাদেশ

মানিকগঞ্জে নতুন করে স্বাস্থ্যকর্মীসহ ২ জন করোনায় আক্রান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২০, ০২:১১ পিএম

মানিকগঞ্জে ১ স্বাস্থ্যকর্মীসহ আরও ২ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তদের সংখ্যা হলো ১৭। আক্রান্তদের মধ্যে ১ জনের বাড়ি ঘিওর উপজেলায় এবং অন্যজনের বাড়ি মানিকগঞ্জ জেলা শহরে। বুধবার (২৯ এপ্রিল) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার জানান, করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনিশিয়ান। তাকে ওই স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলশনে রাখা হয়েছে। ইতোমধ্যে আক্রান্ত ব্যক্তির বাড়ির আশপাশের সাতটি বাড়ি লকডাউন করা হয়েছে।

মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: লুৎফর রহমান বলেন, মানিকগঞ্জ জেলা শহরে আক্রান্ত ব্যক্তির পরিবারের আরও ৩ জন সদস্য এর আগে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ওই পরিবারের ৪ জন সদস্য করোনায় আক্রান্ত হলেন।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, গত ২৪ ঘন্টায় ৩৭ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। পরীক্ষায় ২ জনের পজিটিভ আসে এবং বাকীদের নেগেটিভ আসে। এ পর্যন্ত জেলায় ৬২৫ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের দেহে করোনার সংক্রমন ধরা পরে।

আক্রান্তদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ৭ জন, সিংগাইর উপজেলায় ৬ জন, ঘিওর উপজেলায় ২ জন, শিবালয় উপজেলায় ১ জন এবং সাটুরিয়া উপজেলায় ১ জন। এদের মধ্যে ৩ জন চিকিৎসক, ২ জন স্বাস্থ্যকর্মী এবং ১১ মাসের ১ জন শিশু আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App