×

জাতীয়

১ দিনেই ৬০ হাজার এনআইডি কপি ডাউনলোড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২০, ০৪:১৬ পিএম

নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগ তাদের সার্ভার আপডেট করে বিশ্ব মানের করার পরে এক দিনেই ৬০ হাজার নাগরিক নিজের এনআইডি ডাউনলোড করে নিয়েছেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন ইসি। মঙ্গলবার (২৮ এপ্রিল) তথ্যটি নিশ্চিত করেছেন ইসির এনআইডি অনুবিভাগের কমিউনিকেশন শাখার অফিসার ইনচার্জ স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান।

এর আগে যারা জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাননি, তাদের অনলাইনে এনআইডির কপি ডাউনলোড করে নেওয়া সুযোগ করে দেয় কমিশন। ইসির এনআইডি অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার মোহাম্মদ সাইদুল ইসলাম সোমবার এক অন লাইন সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

আজ কাজী আশিকুজ্জামান বলেন, এনআইডি অন লাইন সার্ভিস এর যে প্রচার ও প্রসার হয়েছে তার ফলশ্রুতিতে এখন পর্যন্ত ৬০ হাজার এর অধিক এনআইডি অনলাইন কপি ডাউনলোড হয়েছে। আমরা জনগণের সেবা নিশ্চিতকরতে বদ্ধ পরিকর। তিনি জানান লকডাউন চলায় বর্তমানে নির্বাচন কমিশন নাগরিকদের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে অনলাইন, মোবাইলের এসএসএম ও কলসেন্টারের মাধ্যমে সেবাদান করছে।

আজ থেকে স্বল্প পরিসনে নির্বাচন কমিশনের এনআইডি সেবা চালু করতে অফিস খোলা রাখা হবে বলে জানিয়েছেন ইসির এনআইডি অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার মোহাম্মদ সাইদুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App