×

সারাদেশ

'দীর্ঘ মানব' জিন্নাত আলী আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২০, ০৯:২৬ এএম

'দীর্ঘ মানব' জিন্নাত আলী আর নেই

জিন্নাত আলী

দেশের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলী (২৪) আর নেই। জিন্নাত আলী তুরস্কের সুলতান কোশেনের পরেই বিশ্বের দ্বিতীয় দীর্ঘকায় ব্যক্তি ছিলেন। তার বাড়ি রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামে। তার বাবার নাম আমির হামজা। তিনি পরিবারের দ্বিতীয় সন্তান। ১৯৯৬ সালে জন্ম নেওয়া জিন্নাতের যখন ১১ বছর বয়স তখন থেকেই শরীরের উচ্চতা অস্বাভাবিকভাবে বাড়তে থাকে। ৮ ফুট ৬ ইঞ্চি উচ্চতা নিয়ে মৃত্যুর আগ পর্যন্ত তিনি ছিলেন বাংলাদেশের সবচেয়ে লম্বা মানুষ।

পারিবারিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জিন্নাত আলী। এর আগে সোমবার (২৭ এপ্রিল) শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়।

ছোট ভাইয়ের মৃত্যুর খবর জানিয়ে ইলিয়াস আলী বলেন, আমাদের সবার প্রিয় জিন্নাত আলী আর নেই। সবাই তার জন্য দোয়া করবেন। সে খুব কষ্ট নিয়ে আমাদের সবাইকে ছেড়ে চলে গেছে। আমি খুব অসহায় অবস্থায় পড়ে গেছি। ভাইকে বাঁচাতে পারলাম না।

জানা যায়, জিন্নাত আলী দীর্ঘদিন ডায়াবেটিস, শ্বাসকষ্টসহ মস্তিষ্কে টিউমার জনিত সমস্যায় ভুগছিলেন। এর আগে পাঁচদিন কক্সবাজার মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর অবস্থার অবনতি হওয়ায় গত রবিবার (২৬ এপ্রিল) তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

প্রসঙ্গত, প্রায় দেড় বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছিলেন জিন্নাত আলী। সে সময় জিন্নাতের চিকিৎসায় সহায়তা করেছিলেন প্রধানমন্ত্রী। এছাড়া প্রধানমন্ত্রীর তহবিল থেকে আর্থিক সহযোগিতায় জিন্নাতকে তার এলাকায় একটি দোকানও করে দেওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App