×

আন্তর্জাতিক

করোনা ভয়াবহতার মধ্যে চিকিৎসকের আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২০, ১১:০৪ পিএম

করোনা ভয়াবহতার মধ্যে চিকিৎসকের আত্মহত্যা

লরনা ব্রিন

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় সামনের সারিতে নেতৃত্ব দেয়া নিউইয়র্কের এক চিকিৎসক আত্মহত্যা করেছেন। ওই চিকিৎসকের নাম ডা. লরনা ব্রিন। তিনি নিজে অসংখ্য কোভিড-১৯-এ আক্রান্ত রোগীর চিকিৎসা করিয়েছিলেন। ম্যানহাটানের নিউইয়র্ক-প্রেসবাইটেরিয়ান অ্যালেন হাসপাতালে জরুরি বিভাগের পরিচালক ছিলেন তিনি ।

পুলিশ জানায়, ভার্জিনিয়ায় পরিবারের সঙ্গে থাকতেন লরনা। কিন্তু রবিবার (২৬ এপ্রিল) ৪৯ বছর বয়সী এই চিকিৎসক নিজের শরীরে আঘাত করেন। পরে হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। সিঙ্গাপুরের সংবাদমাধ্যম দ্য স্ট্রেইট টাইমের খবরে বিষয়টি জানা গেছে।

লরনার বাবা ফিলিপ ব্রিন বলেছেন, লরনা নিজেও করোনা আক্রান্ত হয়েছিল। দেড় সপ্তাহ পর সুস্থ হয়ে সে আবার হাসপাতালে যোগ দেয়। করোনার অনেক বিভৎস রুপ দেখতে হয়েছে তাকে। সে প্রাণপণ তার দায়িত্ব পালন করছিল। তার কাজই তাকে কেড়ে নিল। মৃত মেয়েকে তিনি ‘বীর’ আখ্যা দিয়েছেন।

তিনি জানান, তার মেয়ের কোনও ধরনের মানসিক অসুস্থতা ছিল না। শেষবার মেয়ের সঙ্গে যখন কথা বলেন তখন তখন তাকে কীভাবে কোভিড-১৯ রোগীরা মারা যাচ্ছে, এমনকি অ্যাম্বুলেন্স থেকে নামানো আগেই তাদের মৃত্যু হচ্ছে- এসব বলছিলেন।

ম্যানহাটনের যে হাসপাতালের চিকিৎসক ছিলেন লরনা, সেই ২০০ শয্যার হাসপাতালটিতে অসংখ্য মানুষ মারা গেছে করোনায়। জানা যায়, কেবল ৭ এপ্রিল হাসপাতালটিতে মারা গেছে ৫৭ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App