×

আন্তর্জাতিক

আমি মুসলিম নই, আমিও রোজা পালন করবো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২০, ১০:৫১ এএম

আমি মুসলিম নই, আমিও রোজা পালন করবো

পল ব্রিস্টো

মুসলিমদের কাছে পবিত্রতম মাস রমজান এবং ইসলাম ধর্মের মাহাত্ম্যকে আরও ভালোভাবে বুঝতে অমুসলিম হয়েও রোজা পালন করছেন ব্রিটিশ সংসদ সদস্য (এমপি) পল ব্রিস্টো। ইস্টার্ন ইংল্যান্ডের পিটারবারো’র কনজারভেটিভ পার্টির এমপি ব্রিস্টো টুইটারে একটি ভিডিও বার্তায় তার এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

গতকাল সোমবার (২৮ এপ্রিল) তার এই ভিডিও বার্তার বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম পর্যবেক্ষণকারী সংস্থা মিডল ইস্ট মনিটর। এমপি ব্রিস্টো বলেন, রমজান হলো আধ্যাত্মিক চিন্তা, নিজের উন্নতি এবং গভীর প্রার্থনার সময়। রমজানের প্রথম সপ্তাহ আমিও রোজা পালনের সিদ্ধান্ত নিয়েছি। আমি মুসলিম নই, কিন্তু রোজা পালন করবো।

ব্রিটিশ এমপি বলেন, ‘আমি রমজানের প্রথম সপ্তাহ রোজা রাখছি। আমার শহর পিটারবারোতে বসবাসরত ২০ হাজার মুসলিমের সঙ্গে এই অভিজ্ঞতা শেয়ার করতে চাই। আমি ইসলাম সম্পর্কে আরও ভালোভাবে বুঝতে চাই। রোজা ও ইসলাম বিষয়ে প্রতিদিনের অভিজ্ঞতা টুইটার ও নিজের ওয়েবসাইটে নিয়মিত শেয়ার করছেন পল ব্রিস্টো।

করোনা মহামারির কারণে যুক্তরাজ্যজুড়ে চলছে লকডাউন। এর মধ্যে রমজানে কীভাবে কী করতে হবে সেই বিষয়ে বিশেষ নির্দেশিকা প্রকাশ করেছে মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি)।

দেশটির অনেক মসজিদ তাদের অনলাইন প্রোগ্রাম বাড়িয়ে দিয়েছে। সেখানে নিয়মিত ধর্মীয় নির্দেশনা ও নামাজ প্রচার করা হচ্ছে। মসজিদের ইমামরা তাদের সম্প্রদায়ের লোকদের মনোবল বৃদ্ধির চেষ্ট করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App