×

জাতীয়

প্রত্যেক জেলায় আইসিইউ করা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২০, ১১:১৫ এএম

করোনাভাইরাস এর চিকিৎসার জন্য খুব দ্রুত আমরা ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার অতিরিক্ত নার্স নিয়োগের সিদ্ধান্ত নিয়েছি। ইতিমধ্যে আমি সেটা অনুমোদন দিয়েছি। প্রক্রিয়া শুরু হবে। কিভাবে করো না মোকাবেলা করা যায় সেজন্য তাদেরকে বিশেষ ট্রেনিং এর ব্যবস্থা আমরা নিয়েছি। সেই সঙ্গে আইসিইউ যাতে তারা পরিচালনা করতে পারে সেজন্য তাদেরকে প্রশিক্ষণ দেওয়া হবে। আমরা প্রতিটি জেলায় আইসিও করার সিদ্ধান্ত নিয়েছি।

সোমবার (২৭ এপ্রিল) সকাল দশটায় গণভবন থেকে রাজশাহী বিভাগের বগুড়া জেলায় মতবিনিময়ের সময় সব কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় করোনা তুলনামূলক নিয়ন্ত্রণে রাখায় বগুড়া জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান তিনি।গণভবনে অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আহমেদ কায়কাউস। বগুড়া প্রান্তে সঞ্চালনা করেন জেলা প্রশাসক ফয়েজ আহমেদ। স্থানীয় জনপ্রতিনিধি, জেলা প্রেসক্লাবের সভাপতি, পুলিশ সুপার প্রধানমন্ত্রীর সঙ্গে মতবিনিময়ে অংশ নেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যত কিছু প্রশংসা পাই বা আমাদের যা কিছু অর্জন। তা আমার একার না। এটা সকলের জন্যই সম্ভব হয়েছে। প্রশাসন আইন-শৃঙ্খলা বাহিনী থেকে শুরু করে সবার সহযোগিতায়। করোনা মোকাবেলার পর কিভাবে আমরা অর্থনৈতিকভাবে সচ্ছল থাকবো। এদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App