×

সারাদেশ

শেরপুরে ধান কাটতে মাঠে নেমেছে পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২০, ০২:২৮ পিএম

শেরপুরে ধান কাটতে মাঠে নেমেছে পুলিশ

ছবি: প্রতিনিধি

শেরপুরে বোরো ধান কাটা শুরু হয়েছে। জেলার সর্বত্রই মাঠে মাঠে চলছে এখন বোরো ধান কাটা ও মাড়াই উৎসব। ব্যস্ত সময় পার করছেন কুষান ও কৃষানীরা। করোনা পরিস্থিতির কারণে শ্রমিক সংকটের আশংকায় কৃষকদের পাকা ধান কাটতে মাঠে নেমেছে শেরপুর জেলা পুলিশ। ছাড়াও শ্রীবরদীতে উপজেলা কৃষকলীগ, ঝিনাইগাতীতে ছাত্রলীগ ও জেলা সদরসহ বিভিন্ন স্থানে বিভিন্ন রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন কৃষকদের ধান কাটা ও মাড়াই কাজে ব্যস্ত সময় পার করছে।

শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের নেতৃত্বে পুলিশ কর্মকর্তা ও সদস্যরা কৃষকদের পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিচ্ছেন। সরেজমিনে জেলা সদরসহ ৫ টি উপজেলাতেই দেখা গেছে,ধান কাটার উৎসবের দৃশ্য।পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের নেতৃত্বে পুলিশ কর্মকর্তা ও সদস্যরা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিচ্ছেন। এতে কৃষকরাও সন্তোষ প্রকাশ করেছেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সুত্রে জানা গেছে, চলতি মৌসুমে জেলা সদরসহ ৫টি উপজেলায় ৯২ হাজার ৬শ ৬২ হেক্টর জমিতে বোরো আবাদ হয়েছে। উৎপাদন লক্ষ মাত্রা নির্ধারন করা হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৮শ মেট্রিকটন বোরো ধান।

জেলা খামার বাড়ির উপ,পরিচালক ড. মুহিদ কুমার দে বলেন, চলতি মৌসুমে বোরো আবাদে বিদ্যুৎ, পানি, সার, কিটনাশসহ কৃষি ক্ষেত্রে কোন সামগ্রীর সংকট সৃষ্ঠি হয়নি। কোন প্রাকৃতিক দুর্যোগ দেখা না দিলে বোরো ধানের বাম্পার ফলনের আশা প্রকাশ করেছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App