×

আন্তর্জাতিক

ভাইরাল হওয়া কিমের মরদেহের ছবি এডিট করা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২০, ১০:৪৮ পিএম

ভাইরাল হওয়া কিমের মরদেহের ছবি এডিট করা!

ভাইরাল হওয়া কিমের মরদেহ ছবি

উত্তর কোরিয়ার সুপ্রিম লিডার কিম জং উন মৃত্যুর খবরের ছবি ছড়িয়ে পড়তেই তুমুল জল্পনা উঠে। কিন্তু আশ্চর্যজনকভাবে হংকং-এর সংবাদমাধ্যম কিম জং উনের ‘মরদেহের' যে ছবি প্রকাশ করেছে তার সঙ্গে অদ্ভুত মিল পাওয়া গেছে আরেকটি ছবির। কিম জং উনেরই বাবার শেষযাত্রার একটি ছবির সঙ্গে বেশ মিল পাওয়া গেছে

কিমের বাবার মরদেহের ছবিটি জুম করে দেখা যায়, বালিশ, গোলাপফুল, চাদর সবকিছুই ভাইরাল হওয়া কিম জং উনের ছবির সঙ্গে হুবহু মিলে যায়। আরও ভালো করে নজর দিলে দেখা যাবে, দুটি ছবিতেই মাথার ঠিক পাশের অংশেই দুটি গোলাপ। আর সেই দুটি গোলাপের মাঝখান দিয়েই দেখা যাচ্ছে দূরে হালকা রঙের থামের আবছায়া। ফলে ছবিটি এডিট করে তৈরি করার সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেওয়া যায় না।

১১ এপ্রিলের পর থেকে সে ভাবে কোনও খবরও মেলেনি কিম-এর। তাই আরও প্রবল হয় সেই জল্পনা। চীনের একাধিক সংবাদসংস্থাও দাবি করছে ছবিটি সত্য। কিন্তু নর্থ কোরিয়ার উপর নজরদারি রাখা গোয়েন্দাদের প্রকাশিত উপগ্রহ চিত্র বলছে, গত ২১ এপ্রিল থেকে ২৩ এপ্রিল দেশের পূর্ব উপকূলের সৈকত শহরের স্টেশনে ছিল কিমের ব্যক্তিগত ট্রেন। ফলে, কিম-এর মৃত্যুর খবর আদতে গুজব কিনা তাই নিয়ে বাড়ছে জল্পনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App