×

সারাদেশ

চাহিদার তুলনায় খাদ্য সহায়তা কম: কমিশনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২০, ০৩:৩৪ পিএম

চাহিদার তুলনায় খাদ্য সহায়তা কম: কমিশনার

ছবি: প্রতিনিধি

চাহিদার তুলনায় খাদ্য সহায়তা কম: কমিশনার
চাহিদার তুলনায় খাদ্য সহায়তা কম: কমিশনার

ছবি: প্রতিনিধি

মাইক হাতে গ্রামের অলি-গলিতে পায়ে হেঁটে হেঁটে মানুষকে ঘরে থাকার অনুরোধ করছেন তিনি। আবার প্রয়োজনের তাগিদে বাইরে বের হওয়া মানুষগুলোর হাতে তুলে দিচ্ছেন মাস্ক ও সচেতনতামূলক লিফলেট। কখনো জীবানুনাশক স্প্রে মেশিন নিজেই হাতে তুলে নিচ্ছেন। কর্মহীন মানুষগুলোর ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন খাদ্য সহায়তা। তবে চাহিদার তুলনায় খাদ্য সহায়তা কম থাকায় সবাইকে সহযোগিতা করতে পারছেন না বলে নিজের অপরাগতা প্রকাশ করেছেন তিনি।

এতক্ষণ যার কথা বলছিলাম তিনি হচ্ছেন গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার কমিশনার পরিমল চন্দ্র ঘোষ। তিনি এই পৌরসভার ৬ নং ওয়ার্ডের নির্বাচিত জনপ্রতিনিধি। জনপ্রতিনিধিত্ব করছেন ২৫ বছর ধরে। এই ওয়ার্ডে জনসংখ্যাও প্রায় ১২ হাজার। অথচ সরকারি, বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে মাত্র ৭ শত পরিবার খাদ্য সহায়তা পেয়েছেন। তবে তা প্রয়োজনের তুলনায় খুবই নগণ্য বলে জানালেন জনপ্রিয় এই পৌর কাউন্সিলর।

[caption id="attachment_217015" align="aligncenter" width="700"] ছবি: প্রতিনিধি[/caption]

দেশের এই পরিস্থিতিতে মুঠোফোনে কথা হলে আ’লীগ নেতা পরিমল চন্দ্র ঘোষ বলেন, দেশের স্বাভাবিক সময়ে তার ওয়ার্ডে প্রায় সাড়ে ৪শ দু:স্থ ও দরিদ্র পরিবারের মাঝে ভিজিএফ কার্ডের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ করা হতো। কিন্তু এখন দেশের বর্তমান পরিস্থিতিতে হকার, শ্রমিক ও মাছ ব্যবসায়ী সবারই খাদ্য সহায়তা দরকার। কিন্তু খাদ্য সংকট থাকায় সবাইকে সহযোগিতা করতে পারছি না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App