×

আন্তর্জাতিক

মসজিদে তারাবি বন্ধ করতে ডাক্তারদের আহ্বান

Icon

nakib

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২০, ০১:২৮ পিএম

মসজিদে তারাবি বন্ধ করতে ডাক্তারদের আহ্বান

পাকিস্তানের মসজিদে নামাজ

করোনা ভাইরাসের প্রভাবে মসজিদে জামাতে নামাজ সীমিত করা হয়েছিল পাকিস্তানে। তবে রমযান মাসে তারাবি নামাযের জন্য আবারো মসজিদ খুলে দেয়ার সিদ্ধান্ত নেয় দেশটির সরকার। এমন পরিস্থিতিতে দেশটির ডাক্তারদের একটি অংশ সরকারের কাছে চিঠি দিয়ে মসজিদে জামাতে নামাজের বিষয়ে সরকারের সিদ্ধান্তটি পুর্নবিবেচনার আহ্বান জানান।

ডোক্তাররা রমযানের পূর্বে মসজিদে ৩ থেকে ৪ জন নামাজ পড়ার যে নিয়ম ছিল সেটা পুর্বহালের আহ্বান জানান। এর আগে গত শনিবার দেশটির প্রেসিডেন্ট ড.আরিফ আলভি সামাজিক দূরত্ব বজায় রেখে তারাবি নামাজ আদায়ের অনুমোদনের কথা জানান।

তবে ডাক্তাররা তাদের চিঠিতে সরকারকে সতর্ক করে দিয়ে জানান যে মসজিদে অনেকে নামাজ আদায় করতে আসেন যাদের অনেকের বয়স ৫০ বছরের উপরে। যাদের করোনা আক্রান্ত হওয়ার অনেক বেশি ঝুঁকি রয়েছে। তাছাড়া নামাজ আদায় করতে মসজিদে অনেক মানুষের ভিড় হবে। সেখানে সামাজিক দূরত্ব বজায় রাখতে গেলে ৩০ শতাংশের বেশি মানুষ মসজিদে নামাজ পড়তে পারবে না। কে মসজিদে যাবে কে যাবে না সেটা নিয়ে আবার দ্বন্ধ দেখা দিবে। এসব বিষয় বিবেচনা করে করোনার ঝুঁকি হ্রাস করতে সরকারকে সিদ্ধান্তটি পুনরায় ভেবে দেখার আহ্বান জানান ডাক্তাররা।

উল্লেখ্য, পাকিস্তানে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৩৭ জনের এবং আক্রান্ত হয়েছে ১১ হাজারের বেশি মানুষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App