×

জাতীয়

বিএনপির ত্রাণ কার্যক্রম ভালো চোখে দেখছে না সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২০, ১২:২১ পিএম

বিএনপির ত্রাণ কার্যক্রম ভালো চোখে দেখছে না সরকার

বিএনপির ত্রাণ কার্যক্রম।

গরীব অসহায় দুস্থ মানুষকে সহয়তা করতে বিএনপির ত্রান কাযক্রমকে সরকার ভালো চোখে দেখছে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার ( ২৪ এপ্রিল) সকালে মোহাম্মদপুরে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন। বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাহবুব ইসলামের উদ্যোগে চাল ডাল আলু তেল ও মাক্স বিতরণ করা হয়।

তিনি বলেন, বিএনপির নেতা-কর্মীরা মানুষের কাছে যাচ্ছে। সরকারি কোন ত্রাণ ও পায়নি তারপর ও মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার হয়রানি করছে সরকার। বিএনপির নেতা-কর্মীদের উপর মোহিত দমন-নিপীড়ন চলছে। মানুষ মরুক রাস্তাঘাটে লাশ পড়ে থাকুক তার বাইরে কিছু করা যাবে না এটা সরকারের ভাবনা। সরকার নিজেরাও কিছু করছে না নিজ দলের লোকদের চুরি ডাকাতের মধ্যে ফেলে দিয়েছে। অন্য কেউ দায়িত্ব পালন করলেও তারা জুলুম-নির্যাতন করছে। জুলুম-নির্যাতনের ভেতরেও বিএনপি'র নেতাকর্মীরা সাধারণ মানুষের পাশে সামর্থ্য অনুযায়ী দাঁড়িয়েছে। রমজান মাসেও বিএনপি'র নেতাকর্মীদের ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে।

রিজভী বলেন, করোনাভাইরাস বাংলাদেশসহ সারা বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। জনজীবনে আশঙ্কাও ভয় ভীতি সৃষ্টি করেছে। কিন্তু ভয় কে দূরীভূত করার জন্য পূর্ব থেকে যে প্রস্তুতি নেওয়া দরকার ছিল তার সরকার গ্রহণ করেনি। পৃথিবীর অনেক দেশ ভিয়েতনাম ভুটান সহ অন্যান্য দেশ করাঘাত মোকাবিলার করার জন্য আগাম প্রস্তুতি নিয়েছিল। সে কারণে এসব দেশে মৃত্যুর হারও কম আক্রান্তের হার কম।কিন্তু বাংলাদেশ প্রস্তুতি না থাকায় লাফিয়ে লাফিয়ে আক্রান্ত ও মৃত্যুর হার বাড়ছে। আর এদিকে লবণের কারণে কর্মহীন মানুষ দিনমজুর মানুষ কোন উপার্জন করতে পারছেন না। তারা না খেয়ে আছেন। সারাদেশে খাবারের জন্য হাহাকার চলছে। দুর্ভিক্ষের অবস্থা বিরাজ করছে।

[caption id="attachment_216774" align="alignnone" width="1040"] বিএনপির ত্রাণ কার্যক্রম।[/caption]

তিনি বলেন, মহামারী পরিস্থিতি মোকাবেলার জন্য সরকারের কোন ধরনের ব্যবস্থা গ্রহণ করেনি।আমরা দেখতে পাচ্ছি ক্ষমতাসীন নেতার বাড়ি থেকে হাজার হাজার বস্তা চাল ডাল পাওয়া যাচ্ছে খাটের নিচ থেকে তেল পাওয়া যাচ্ছে। এটাই কি গরিব মানুষকে সহায়তা করা। মনে হচ্ছে সাধারণমানুষ মহামারীতে ভীতি ও শঙ্কার মধ্যে আছেন। এটাকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের মধ্যে মহা ধুমধাম করে শুরু হয়েছে চাল ডাল তেল চুরি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, করণা পরিস্থিতিতে বাংলাদেশে ভয়ঙ্কর রূপ ধারণ করছে। সামনের দিনগুলো কিভাবে যাবে তা বলা মুশকিল। এ কারণে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নিজস্ব যার সামর্থ্য আছে তা থেকে সাধারণ মানুষকে সহযোগিতা করছে। আগামী দিনগুলোতে বিএনপি'র নেতাকর্মীরা সারাদেশে তরুণ সহযোগিতা করে যাবে। সকলের পাশে থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App