×

সারাদেশ

ঈশ্বরদীর সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২০, ০৭:২৪ পিএম

ঈশ্বরদীর চার সাংবাদিকের বিরুদ্ধে পাবনার আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভির ইসলাম ডিজিটাল আইনে মামলা করায় সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। একইসঙ্গে পরবর্তীতে নতুন করে আর কোনো ধরনের পদক্ষেপ গ্রহণ না করা ও জরুরি ভিত্তিতে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

অভিযুক্ত সাংবাদিকেরা হলেন বাংলাদেশ অনলাইন নিউজপোর্টাল এসোসিয়েশন (বিওএনপিএর) সহ-সভাপতি ও মেগানিউজ ২৪ ডট কমের প্রধান সম্পাদক প্রকৌশলী মো. আবদুল আলিম, দৈনিক উন্নয়নের কথার নির্বাহী সম্পাদক, মেগানিউজ ২৪ ডট কমের সম্পাদক মো. রেজাউল করিম ফেরদৌস, নব যুগান্তরের ঈশ্বরদী প্রতিনিধি ইয়াছিন শেখ ও আজকের বাংলাদেশের প্রতিবেদক সদরুল আইন।

সাংবাদিক নেতারা বিবৃতিতে বলেন, সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে হামলা এবং মামলা অব্যাহত রয়েছে। এরপর নতুন করে ডিজিটাল আইনে মিথ্যা মামলা ও গ্রেপ্তার করা হচ্ছে। সংবাদমাধ্যমের অবাধ স্বাধীনতা ছাড়া যেকোনো দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব নয়। আর সেই স্বাধীনতা এবং সন্ত্রাসী কার্যকলাপ, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলেই সাংবাদিকদের বিরুদ্ধে আইসিটি আইনে মিথ্যা মামলা দায়েরের পর গ্রেপ্তার দেখানো হচ্ছে। যা অপরাধীদের উৎসাহিত করার শামিল। এভাবে চলতে থাকলে অপরাধীরা আরও বেপরোয়া হবে বলে গভীর উদ্বেগ প্রকাশ করেন।

উল্লেখ্য, সম্প্রতি বেশ কিছু অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিক পত্রিকায় পাবনার আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলামের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করা হয়। তাই উপজেলা চেয়ারম্যান তানভির ইসলাম বাদি হয়ে গত ২১ এপ্রিল ডিজিটাল আইনে এই মামলা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App