তাক লাগানো ব্যাটিং! কে এই বিস্ময়কন্যা?

আগের সংবাদ

সপ্তাহে দুই দিন খোলা থাকবে আদালত

পরের সংবাদ

ভারতীয় ক্রিকেটাররা স্বার্থপর: ইনজামাম

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২০ , ৫:৫০ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ২৩, ২০২০ , ৫:৫০ অপরাহ্ণ

ভারতীয় দলের ক্রিকেটাররা স্বার্থপর। তাদের প্রত্যেকটা ক্রিকেটার দলের চেয়ে নিজের ব্যক্তি স্বার্থকে এগিয়ে রাখতো। অন্যদিকে পাকিস্তানের সব খেলোয়াড় শুধুমাত্র দলের কথা চিন্তা করতো বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। রমিজ রাজার সঙ্গে ইউটিউবের একটি অনুষ্ঠানে এমন মন্তব্য করেন ইনজামাম।

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক জানান তিনি যে সময় পাকিস্তানের হয়ে খেলেছেন তখন ভারতীয় দলের খেলোয়াড়দের মধ্যে এমন আচরণ দেখতে পেতেন।

ইনজামাম বলেন, যখন আমরা ভারতের বিপক্ষে খেলতাম তখন কাগজে কলমে ভারত ব্যাটিংয়ে আমাদের চেয়ে এগিয়ে ছিল। কিন্তু আমাদের দলের খেলোয়াড় ৩০ বা ৪০ রান করলেও তা দলের জন্য করতো। কিন্তু ভারতীয় খেলোয়াড়রা সেঞ্চুরি করলেও তা নিজেদের ব্যক্তিস্বার্থে করতো। আর আমাদের মধ্যে এই ব্যবধানটাই ছিল।’

ভারত ও পাকিস্তান এখন পর্যন্ত ৫৯টি টেস্ট, ১২৩টি ওয়ানডে ম্যাচ ও ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। এরমধ্যে ভারত মাত্র পাকিস্তানের বিপক্ষে যথাক্রমে ৯টি টেস্ট, ৫৫টি ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে। তবে পাকিস্তান ভারতের বিপক্ষে বিশ্বকাপে ৭ বার মুখোমুখি হয়েও একবারও জয় তুলে নিতে পারেনি।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়